লাইফস্টাইল

Weather Report: আবারও বাংলার এই জেলাগুলিতে তুমুল বৃষ্টিপাতের সম্ভাবনা, জারি হল সর্তকতা

আগামীকাল, বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় শুরু হচ্ছে তুমুল বৃষ্টিপাত। সেই খবর আগেই জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর শুধু তাই নয় সর্তক থাকারও নির্দেশ দিয়েছে দফতর। তবে বৃষ্টির পাশাপাশি শিলাবৃষ্টিও হতে পারে বলে সম্ভাবনা। মূলত পশ্চিমী ঝঞ্ঝার কারণেই আবহাওয়ার এই বদল বলে জানাচ্ছেন তাঁরা।

তবে কাল থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত হলেও দক্ষিণের জেলাগুলিতে শুক্রবার থেকে দেখা যাবে বৃষ্টিপাত। কাজে বলা যেতেই পারে এই ঠান্ডায় ভিজবে গোটা বাংলা। শুধু তাই নয় এই বৃষ্টি চলবে স্বরস্বতী পুজো পর্যন্ত। আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী স্বরস্বতী পুজোর দিন দক্ষিণের জেলাগুলিতে সকাল বেলা বৃত্তি হলেও বেলা বাড়ার সাথে সাথেই বৃষ্টিপাত কমে আসবে।

বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টি শুরু হতে পারে উত্তরবঙ্গের সব জেলায়। ওই দিনই দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।উত্তরবঙ্গের ৮ জেলাতে শিলাবৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতেও। শনিবারের পর বৃষ্টি কমলেও, কনকনে ঠান্ডা ফিরে আসার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। ফেব্রুয়ারির মাঝামাঝি তাপমাত্রা কিছুটা নামতে পারে

Back to top button