লাইফস্টাইল

অ্যাসিডিটি থেকে মুক্তি পেতে অনুসরণ করুন এই উপায় গুলি

অম্লতা মানে কোষ্ঠকাঠিন্য। এটি এমন একটি সমস্যা যা শ্রুতিতে ছোট এবং সাধারণ মনে হতে পারে। তবে যখন এটি ঘটে তখন এটির সাথে লড়াই করা খুব কঠিন । এর থেকে মুক্তি পাওয়ার জন্য অনেক সময় একজন ব্যক্তি খুব মন খারাপ করে। এমন পরিস্থিতিতে আপনি যদি কোনও কর্মস্থলে থাকেন তবে এটি পরিচালনা করা খুব কঠিন হয়ে যায়। এমন পরিস্থিতির জন্য, আমরা আপনাকে কয়েকটি ঘরোয়া প্রতিকারের কথা বলতে যাচ্ছি। আপনি তা অবিলম্বে এটি ব্যবহার করে স্বস্তি পেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক।

মৌরি:
মৌরি মুখে রুচি বাড়ানোর পাশাপাশি অ্যাসিডিটি থেকে মুক্তি দেয়। আপনি এটি চিবিয়ে বা এটি জলে ভিজিয়ে পান করতে পারেন, এটি আপনাকে পেটের অ্যাসিডিটি শিথিল করে। তাই তাত্ক্ষণিক ত্রাণ পেতে আপনি মৌরি ব্যবহার করতে পারেন।

গুজবেরি বা আমলা :
আমলা কেবল সুন্দর চুলই রাখে না। এটি কোষ্ঠকাঠিন্য থেকেও মুক্তি দেয়, বাস্তবে ভিটামিন সি সমৃদ্ধ আমলা পেটের ব্যথা, গ্যাস, ফোলাভাব এবং এসিডিটিতে স্বস্তি দেয়। এটি একটি সুন্দর চুল এবং ত্বকেও উপকারী হবে।আমলা খেলে অ্যাসিডিটি থেকে মুক্তি পাওয়া যায়।

কলা
এই ফলটি একটি প্রাকৃতিক অ্যান্টাসিড, যা পেটের জ্বলনের মতো সমস্যাগুলিতে তাত্ক্ষণিক ত্রাণ করেতে পারে, গ্রীষ্মে প্রচুর অম্লতা রয়েছে এমন লোকেরা নিয়মিত কলা খান। তবেই আপনি অ্যাসিডিটি থেকে মুক্তি পেতে পারেন।

ঠান্ডা দুধ:
ক্যালসিয়াম সমৃদ্ধ দুধ অ্যাসিডিটির ব্যথা শান্ত করে। আপনি যখনই পেটের ব্যথা বা জ্বলন অনুভব করেন, সাথে সাথে এক গ্লাস শীতল দুধ পান করুন। যাদের দুগ্ধজাত খাবার হজমে অসুবিধা নেই তাদের জন্য এই প্রতিকারটি খুব কার্যকর।

আদা:
আদা কেবল চায়ের স্বাদই বাড়িয়ে তোলে তা নয়। এটি কাঁচা চিবিয়ে বা আদা গরম জলের সাথে পান করেলে, অ্যাসিডিটিতে আরামও দেয়। আদাতে প্রদাহ বিরোধী উপাদান রয়েছে যা কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি দেয়।

Back to top button