লাইফস্টাইল

প্রথমবার ঘরে চুল রং করা নিয়ে চিন্তিত? তাহলে জেনেনিন এর সমাধানগুলি

চুলে রং করা নিয়ে নানারকম এক্সপেরিমেন্ট, ফ্যাশনের অন্ত নেই। পার্লার কিংবা স্যালুনে গিয়ে ঠিকঠাক রং বেছে নিয়ে, কিভাবে কোন রং- এ কেমন মানাবে এসব তো নারীরা হার হামেশাই করে থাকে কিন্তু বিপত্তিটা ঘটে যখন ঘরে বসে একা একা চুলে রং করাতে যান। তাদের জন্য রইলো সমাধান-

আজকাল ঘরে বসে চুলে রং করাটা তেমন কোন সমস্যাই নয়। চিন্তা করছেন, রং করার সময় মিশ্রণটা ঠিকঠাক হবে কিনা বা সেই মিশ্রণে ঠিকমত রং হবে কিনা। বেছে নিন এমন একটি ব্রান্ড, যেটি সরাসরি ব্যবহার করা যায়। আলাদা করে মিশ্রণ তৈরি করে নেওয়ার ঝামেলা না থাকে।

চুল কিংবা স্ক্যাল্পের স্বাস্থ্যের দিকে নজর দেয়া জরুরি। তাই কোন রংটি চুলে করবেন সেদিকে লক্ষ্য রাখুন। কখনোই ভাববেন না বাইরে রং করালেই বুঝি ওরা ভালো বুঝবে কোন রংটা বেশি মানানসই কিংবা স্বাস্থ্যকর। আপনিই বেছে নিন, একটু উপাদান গুলো দেখে নিশ্চিত হয়ে নিন ভালো রংটিই। রাসায়নিক উপাদান সমৃদ্ধ রং না করানোই ভালো, বেছে নিতে পারেন ভেষজ উপাদান সমৃদ্ধ রং।

বড় চুল একা রং করতে গিয়ে হিমশিম? চুলের শেষ প্রান্ত পর্যন্ত রং পৌঁছে না কোনভাবেই? নিয়ে নিন চিরুনি। চিরুনি দিয়ে খুব ভালোভাবে চুল আঁচড়ে রং করে নিন চুল। দেখবেন পুরো চুলটাই ভীষণ সুন্দরভাবে রাঙিয়ে নিতে পারছেন।

Back to top button