বিনোদনরাজনীতি

জনগণের কথা ভেবে নির্বাচনী প্রচার-সভা বাতিল, মানবিকতার পরিচয় দিলেন ‘দেব’, আত্মনির্ভর হওয়ার বার্তাও দিলেন তিনি

টলিউডের জনপ্রিয় অভিনেতা দেব এখন শুধু অভিনেতাই নন, তিনি সাংসদ-অভিনেতা। তিনি রাজনীতিবিদ হলেও আর পাঁচজন ‘কপিবুক রাজনৈতিক ব্যক্তিত্ব’ থেকে বরাবরই আলাদা থেকেছেন। বিরোধী দলকে ব্যাক্তিগত আক্রমণ করা তার উদ্দেশ্য নয়। এবং ব্যাক্তিগত আক্রমণ বা নিন্দা করা ছাড়াই যে সরাসরি সাফ কথা বলা যায় তার নিদর্শন তিনি বহুবার রেখেছেন। এবং জনগণের হিতার্থে থেকে রাজনীতি বিষয়টিকে নিয়ে সমালোচনা করতেও তিনি ছাড়েন না। বর্তমানে গোটা দেশে ছড়িয়ে পড়ছে করোনার দ্বিতীয় ঢেউ।

এই রাজ্যও তার মধ্যে জড়িত রয়েছে। দিন দিন কারণে আক্রান্তের সংখ্যা বাগানটি হয়ে যাচ্ছে। কিন্তু তা সত্বেও নির্বাচনকে কেন্দ্র করে বাংলার বিভিন্ন জায়গায় একনাগাড়ে বিভিন্ন রাজনৈতিক প্রচার সভা হয়েই চলেছে। আর এর পেছনে রয়েছেন বারো বারো রাজনৈতিক ব্যক্তিত্ব। এইরকম কঠিন পরিস্থিতিতে রাজনৈতিক নেতা মন্ত্রীদের অসতর্কতা দেখে ক্ষুব্ধ হয়েছেন সাংসদ-অভিনেতা দেব। কোনোরকম শোরগোল না মাচিয়ে একদম স্বল্প কথায় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের মনোভাবকে বুঝিয়ে দিয়েছেন অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেব। বর্তমানের ভয়াবহ পরিস্থিতি দেখে খুব চিন্তিত হয়ে পড়েছেন তিনি। দলমত নির্বিশেষে তিনি যে সাধারণ মানুষের ভালো চান তা আরেকবার প্রমান করলেন তিনি।

চলতি বিধানসভা নির্বাচনের তার সমস্ত রকমের নির্বাচনী প্রচার সভা বাতিল করে দিলেন দেব। তার সঙ্গে গোটা গোটা বাছাই করা শব্দে দেবের টুইট, ‘মাস্ক না পরে বাইরে বেরোবেন না। অবশ্য যদি আপনি রাজনীতিবিদ হন তাহলে আলাদা কথা! কথাটা কেন বললাম তা আপনারা জানেন’। এর সঙ্গে আরো কিছু যুক্ত করেছেন দেব, ‘খোঁচা দিয়ে কিছু বলছি না’। এবার সত্যিই ‘আত্মনির্ভর’ হওয়ার সময় এসেছে। নিজের জীবন নিজে বাঁচান।’

দেবের এই মানবিকতায় সত্যিই মুগ্ধ হয়েছে নেটিজেনরা। নেটিজেনদের কথায়, মাস্ক পড়ার কথা তো অনেকেই বলেছেন কিন্তু দেব একজন রাজনৈতিক নেতা হয়েই যেভাবে নির্বাচনী প্রচার, সভা বাতিল করে দিয়ে রাজনৈতিক নেতা মন্ত্রীদের অসতর্কতার প্রকাশ্যে সমালোচনা করেছেন তা সত্যিই অসাধারণ । এটা প্রথম নয়, কিছুদিন আগেও জনগণের উদ্দেশ্যে ফেসবুকে একটি পোস্টে দেব লিখেছিলেন, ‘মাস্ক ছাড়া বাইরে বেরোবেন না। অবশ্য যদি আপনি রাজনৈতিক নেতা হন তাহলে অবশ্য আলাদা ব্যাপার। কারণ এদেশে একমাত্র নেতারাই নিজের খুশিমতো নিয়ম গড়তে ও ভাঙতে পারেন’!

Back to top button