ভাইরাল ভিডিওবিনোদন

অভিনেতা দিলীপ কুমারের অন্তিম যাত্রাপথে সরকারের তরফ থেকে পেলেন বিশেষ শ্রদ্ধাঞ্জলি, রইলো ভিডিও

গত ৭ ই জুলাই প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। তিনি ছয় দশকের বেশি সময় ধরে চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত ছিলেন। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মুম্বাইয়ের বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন‌। শারীরিক সমস্যার কারণে তাকে আইসিইউতেও রাখা হয়। ধীরে ধীরে শারীরিক অবস্তাহর উন্নতি হয়েছিল কিন্তু হঠাৎ নিভে গেল সেই প্রদীপ। আজ সকাল সাড়ে সাতটায় ৯৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ‘নয়া দৌড়’ এর অভিনেতা। তার সাথে সাথে শেষ হয়ে গেল একটা যুগ।

বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারের মৃত্যুতে শ্রদ্ধাজ্ঞাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবং অমিতাভ বচ্চন থেকে শুরু করে অন্যান্য তারকা।এদিন অভিনেতার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন গোটা বলিউড। পাশাপাশি গোটা বলিউড ভেঙে এসেছে তার মৃত্যুতে শোকপ্রকাশ করতে। উপস্থিত হয়েছিলেন শাহরুখ খান, অনুপম খের, রণবীর কাপুর, বিদ্যা বালন -রা। এসেছিলেন জনি লিভার ও জুনিয়র মেহমুদ।৭ ই জুলাই বিকাল পাঁচটায় মুম্বইয়ের জুহু কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দিলীপ কুমারের শেষকৃত‍্য সম্পাদন করা হয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by F I L M Y G Y A N (@filmygyan)

এদিন এই কিংবদন্তি অভিনেতার মৃত্যুতে মহারাষ্ট্র সরকারের তরফ থেকে দেওয়া হয়েছে বিশেষ সম্মান। সসম্মানে দিলীপ কুমারের মৃতদেহ নিয়ে যাওয়া হয় গোরস্থানে। গোর দেওয়ার আগে দিলীপ কুমারকে ‘গার্ড অফ অনার’ দেওয়া হয়।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

অসাধারণ অভিনয়ের জন্য তার ঝুলিতে রয়েছে একাধিক পুরস্কার। অভিনেতা দিলীপ কুমার ১৯৯৪ সালে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত হন।মোট দশ বার ফিল্মফেয়ার পুরস্কার এবং তিনবার জাতীয় পুরস্কারে সম্মানিত অভিনেতা চলচ্চিত্রজগতে রেখে গেলেন তার অগণিত উজ্জ্বল স্মৃতি। প্রসঙ্গত, জন্মকালে তাঁর নাম ছিল মহম্মদ ইউসুফ খান।পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখেন দিলীপ কুমার। আজও তিনি সেই নামেই পরিচিত।তার বাবার নাম ছিল মোহাম্মদ সারোয়ার খান, যিনি একজন ফল ব্যবসায়ী ছিলেন। বাবার সঙ্গে ব্যবসার কাজ করতেন দিলীপ কুমার। তারপর তার আলাপ হয় বিখ্যাত সাইকোলজিস্ট ডা. মাসানির সঙ্গে। ইনিই তাঁকে পরিচয় করিয়ে দেন ‘বোম্বে টকিজ’ এর মালিকের সঙ্গে। তারপর তিনি প্রথম সুযোগ পান ‘জোয়ার ভাঁটা’ সিনেমায়। কিন্তু বর্তমান চলচ্চিত্র জগৎ হারিয়ে ফেললো সেই প্রতিভাবান অভিনেতাকে।

Back to top button