ভাইরাল ভিডিওবিনোদন

শূন্যে উড়ছে সাপ, লাফিয়ে লাফিয়ে একটি গাছ থেকে যাচ্ছে আরেকটি গাছের ডালে, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সাপকে ভয় পাননা এমন মানুষ খুব কম এ আছেন। সাপের নাম শুনলেই অনেকে আঁতকে ওঠে। যদি হঠাৎ করে আমাদের সামনে চলে আসে তো লাফিয়ে পালাতে পারলে বাঁচি। আমাদের পৃথিবীতে নানা প্রজাতির সাপ আছে। কিন্তু সকল প্রকার সাপের যে বিষ আছে তা কিন্তু নয়। কিন্তু সম্প্রতি ইন্দোনেশিয়ার বনাঞ্চলে লক্ষ্য করা গেল এক উড়ন্ত সাপ। হয়তো ভাবছেন যে গল্প সাপ আবার ওড়ে নাকি! ইন্দোনেশিয়ায় দেখা মিললো এই ভয়ঙ্কর সাপের। যেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে। অবিশ্বাস্য পাখির মত করেই উড়ছে সাপ।

সম্প্রতি ইন্দোনেশিয়ার বনাঞ্চলে দেখা মিললো এই বিরল প্রজাতির সাপের। ভিডিওটিতে দেখা যাচ্ছে যে সাপটি খাবারের সন্ধানে একটি গাছ থেকে আরেকই গাছে উড়ে উড়ে যাচ্ছে। কিন্তু সাপের তো ডানা নেই কিভাবে উড়ছে। এর সন্ধান করতে গেলে তাদের শরীরের নানান রকম গঠনকে নিয়ে আলোচনা করতে হয় এই সাপের শরীরে একটু অন্যধরনের পেশি রয়েছে। আর যেই পি;বেশির সাহায্যে তারা এক জায়গা থেকে লাফিয়ে অন্য গাছে গিয়ে পড়তে পারে সেই ক্ষমতা তাদের আছে। ভিডিওতে দেখে মনে হচ্ছে যে উড়ে যাচ্ছে কিন্তু না উড়ছে না এক দল থেকে আরেকটি ডালে লাফাচ্ছে। আর লাফানোর সময় শরীরটা বাতাসে ভাসিয়ে দেয় যাতে শরীরটা হালকা হয়ে যায়। আর সহজেই যেতে পারে।

সোশ্যাল মিডিয়ার যুগে আমরা ঘরে বসে থেকে সবকিছু জানতে পারি সারটা বিশ্বের খবর ঘরে বসে থেকেই পাওয়া যায়। কখনো কারোর নাচ, গান, আবৃত্তি নানান রকমের প্রতিভা। আবার কখনো এই সমস্ত জীব জন্তুদের ঘটানো নানান রকম কাণ্ডকারখানা আগেকার দিনে এই সমস্ত জিনিস দেখার জন্য অপেক্ষা করতে হতো টেলিভিশনের পর্দায় ন্যাশনাল জিওগ্রাফি, এনিম্যাল প্ল্যানেট, ডিসকভারির উপর। বেশি কিছু নয় এখন হাতের কাছে একটা মোবাইল থাকলেই সমস্ত বিশ্ব মুঠোর মধ্যে চলে আসে। মুহূর্তে তুমুল ভাইরাল।

 

Back to top button