অফবিট

অবিশ্বাস্য হলেও সত্যি! ১২ বছরে ১২ সন্তানের জননী এই নারী, সমালোচনাকে পাত্তা দেননা দম্পতি

কোর্টনি রজার্স 12 সন্তানের মা। কোর্টনি 2008 সালে বিয়ে করেছিলেন। তখন তার বয়স ছিল 37 এবং তার স্বামী ক্রিসের বয়স 33। তিনি গির্জার যাজক। সে বছরই প্রথমবারের মতো গর্ভবতী হন কোর্টনি। এরপর থেকে প্রতিবছরই সে গর্ভবতী হয়ে পড়ে। 2022 সালে, তিনি তার দ্বাদশ সন্তানের জন্ম দেন। তাদের মধ্যে ৬ ছেলে ও ৬ মেয়ে রয়েছে।

সোশ্যাল মিডিয়ায় সক্রিয় এই দম্পতি। কোর্টনি তার সন্তানদের সাথে কাটানো বিভিন্ন মুহুর্তের ছবি এবং ভিডিও নিয়মিত শেয়ার করেন। আপনার 30,000 এর বেশি ইনস্টাগ্রাম ফলোয়ার রয়েছে। বাচ্চাদের সাথে সেখানে তোলা ফটোগুলি খুব প্রশংসা করা হয়। যদিও মাঝে মাঝে তাকে দেওয়ার কারণে ট্রল সহ্য করতে হয়, কারণ সে কিন্তু কোর্টনি সেরকম কথা শোনেন না।

কোর্টনির দিন খুব ভোরে শুরু হয়। বাচ্চাদের ঘুম থেকে জাগাও, সকালের নাস্তা করে স্কুলে নিয়ে বাড়ি নিয়ে যাও। তো, ১১টা বাজে। বাড়িতে আসার পরে, ঘর পরিষ্কার করুন, আপনার কাপড় ধুয়ে নিন, রাতের খাবার রান্না করুন এবং বিশ্রাম করুন। এরপর স্বামীর সঙ্গে কিছুক্ষণ খামারে কাজ করেন। একটি গবাদি পশুর খামার আছে। যেখানে বিভিন্ন প্রাণীর পালন হয়।

সন্ধ্যায়, বাচ্চারা তাদের বাড়ির কাজ শেষ করে, তারা রাতের খাবার খায় এবং 20:00 পর্যন্ত ঘুমায়। এটাই কোর্টনির দৈনন্দিন জীবন। “মা হওয়া একটি আনন্দ,” কোর্টনি বলেন। এই আনন্দ আরও বেশি হয় যখন তিনি এতগুলো সন্তানের মা হন। কোর্টনি আরও বাচ্চা চায়।

ছোট পরিবার সুখী পরিবার এই কথা মানতে চান না কোর্টনি ও তার স্বামী ক্রিস। কোর্টনি কখনো জন্মনিয়ন্ত্রণ ব্যবহার করেননি। সে তার জীবন নিয়ে খুব খুশি। যাইহোক, যেহেতু তিনি অল্প বয়সে অনেক সন্তানের জন্ম দিয়েছেন, তাই তিনি শারীরিক সমস্যার সম্মুখীন হন। তার হাড় দুর্বল এবং তার কিছু দাঁত ইতিমধ্যেই পড়ে গেছে।

কিন্তু বিশ্বে এমন অনেক নারী আছেন যাদের কোর্টনির মতো অনেক সন্তান রয়েছে। উগান্ডার এক নারী ৪০ বছর বয়সে ৪৪টি সন্তানের জন্ম দিয়েছেন। এছাড়া রাশিয়ার নাগরিক ভ্যালেন্টিনা ভ্যাসিলিভ মোট ৬৯টি সন্তানের জন্ম দিয়েছেন। তিনি তার জীবনে 27 বার গর্ভবতী ছিলেন। তিনি তার জীবনের প্রায় 40 বছর গর্ভবতী ছিলেন। পৃথিবীতে তিনিই একমাত্র নারী যিনি এতগুলো সন্তানের জন্ম দিয়েছেন।

সূত্র: ব্রাইট সাইট, নিউ ইয়র্ক পোস্ট

Back to top button