অফবিট

ধাঁধা: এই বনের মধ্যে লুকিয়ে আছে একটি ছাতা, দেখুন তো ৫ সেকেন্ডে খুঁজে পান কি না

মানব মস্তিষ্ক বিভিন্ন দিক থেকে বিভিন্ন রকম উপলব্ধি করতে পারে। আর এই বিজ্ঞানের উপর ভিত্তি করেই তৈরি করা হয় দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশন। এ ধরনের ছবি মানুষের মস্তিষ্কের ক্ষিপ্রতা পরীক্ষা করার জন্য ব্যবহার করাই যায়। এমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া অন্য ছবিগুলির তুলনায় এটি বেশ সহজ বলেই মনে করছেন নেট দুনিয়ার নাগরিকেরা।

ছবির ধঁধা মেলাতে যারা পছন্দ করেন, তাদেরকে স্বাগতম। অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিবিভ্রম সৃষ্টিকারী ছবি মাত্রেই বুদ্ধির ছুরিতে ধার দেওয়ার কৌশল। আসলে মস্তিষ্ক অনেক সময়ই এমন অনেক জিনিস দেখেও দেখে না যা আমাদের চোখের সামনেই রয়েছে। এখানে এমনই একটি ছবি দেওয়া হয়েছে।

একটি ফটো সামনে এসেছে যেখানে বনের মধ্যে তিন জনকে দেখা যাচ্ছে। তবে সেই সময়ই বনের মধ্যে খুব জোর বৃষ্টি নেমেছে। ছাতাটি কোথায় রাখা ছিল কার্যত কারোরই মনে পড়ছে না। কি খুঁজতে শুরু করে দিয়েছেন সেই ছাতা? খুব সোজা বলে মনে হলেও এই ধাঁধার সঠিক উত্তর দিতে পারেননি অনেকেই। উত্তর দেওয়ার জন্য মাত্র ৫ সেকেন্ড সময় আছে আপনার কাছে। ভালো করে দেখুন এই ফটো ও তারপরে উত্তর দিন। ঘড়ির সময় কিন্তু এগিয়ে চলেছে ও প্রায় শেষের পথে।

আপনিও তাহলে এই প্রশ্নের উত্তর দিতে পারলেন না। চলুন আমরাই দেখিয়ে দিচ্ছি এই প্রশ্নের আসল উত্তর। দেখুন ফটোর ডান দিকে পাইন গাছের উপরে ছাতাটি দেখা যাচ্ছে। আপনাদের বোঝার সুবিধার জন্য ফটোর মধ্যে মার্ক করে দেওয়া হল।

Back to top button