অফবিট

ভারতে রয়েছে এমন এক প্রাকৃতিক সৌন্দর্যে ভরা গ্রাম, যেখানে পুরুষের প্রবেশ নিষেধ! দেখে নিন

সবার দেশ বিদেশ ঘোড়ার আকাঙ্খা থাকে কিন্তু আমাদের ভারতে যে এত সুন্দর ভ্রমণ যাত্রী দেড় জন্য জায়গা আছে তা অনেকেরই অজানা। বিদেশের মাটি তে অনেক অপূর্ব কিছু দৃশ্য রয়েছে ,ঘোড়ার জায়গা রয়েছে , কিছু টুরিস্টের সেই জায়গা গুলো এত তাই পছন্দ হয়ে যায় সেই জায়গা কে স্বর্গের সাথে তুলনা করেও ছারে। আমাদের ভারত বর্ষে ও এমন একজায়গা যা স্বর্গের নেয় সুন্দর। কিন্তু সেখানে পুরুষের যাওয়া নিষিদ্ধ। সেই জায়গা রয়েছে হিমাচল প্রদেশের এক গ্রামযা কে মিনি ইজরায়েলও বলা হয়ে থাকে।

এখানে আগে তেমন জনবসতি ছিল ন। ধীরে ধীরে এখানে জনবসতি গড়ে ওঠে। আগে এই জায়গা সম্পর্কে অনেকেই জানতো না ,এখানে একটা মাত্র বাসস্টপ ছিল। ২০১৪ সাল থেকে সেখানে ভ্রমণ যাত্রী দেড় ভিড় বাড়তে থাকে। জায়গাটি যে নিরিবিলি জন্য যে কিছু বিদেশি পর্যটক এসে ভিড় করতে থাকে। কিন্তু এই গ্রামে একটি বিশেষত্ব আছে এই গ্রামে অন্য রাজ্য থেকে কোন পুরুষকে ঢোকার অনুমতি দেওয়া হয় না

আস্তে আস্তে সোনা গিয়ে থাকে যে কিছু দিন পর পর মানুয়ের কাছ থেকে নানান রকম অভিযোগ আসছে। তার মধ্যে যে চোখে লাগার মতো বেপার হলো কিছু ভারতীয় পুরুষ এই গ্রামে এসে বিদেশি মহিলাদের উত্যক্ত করায় নিষিদ্ধ হয়ে গিয়েছে পুরুষের অবাধ অধিকার।এই কারণে এখানে পুরুষের প্রবেশ নিষিদ্ধ করে দে।

এখানে পর্যটকের থাকা খাওয়ার কোনো রকম অসুবিধা হয়না। এখানকার বেশ বেশ কিছু আদিবাসী ইজরায়েল। তাই গ্রামে প্রবেশ করতে গিয়ে মনে হয় মনে হবে কোন ইজরায়েলী গ্রামে চলে এসেছেন। অনেক টুরিস্ট এই কারণেই কাসোলকে মিনি ইজরায়েল বলে আখ্যা দিয়েছেন। এখানে শান্তিতে প্রকৃতির নৈসর্গিক দৃশ্য উপভোগ করতে পারার সুযোগ রয়েছে বলেই পর্যটকদের অত্যন্ত পছন্দের জায়গা এটি।

Back to top button