অফবিট

আসল ‘‌মোগলি’‌র খোঁজ পাওয়া গেলো গভীর জঙ্গলে, তাকে দেখতেই ভীড় অসংখ্য মানুষের

সারাদিন জঙ্গলে ঘুরে ঘুরে ঘাস পাতা ও কলা খেয়েই পশু -পাখিদের সাথে কাটিয়ে দেয় বয়স ২১ এর যুবক। সে বাড়িতে করা রান্না একদমই মুখে তোলেন না। আর মা বাবা ছাড়া অনন্য মানুষ দেখলেই সে লুকিয়ে পরে গভীর জঙ্গলে। আর তাকে দেখতেও অন্য সাধারণ যুবকদের মতো নয়।

সম্প্রতি বিশিষ্ট ইংরেজি পত্রিকা ডেইলি স্টারের খবর অনুযায়ী জানা গেছে যে জাকার্তার বাসিন্দা ২১ বছর বয়সী এই এলির স্বভাব অনেকটাই মোগলির মতো। সে ছোট বেলার থেকেই ভুগছেন বিরল রোগে। বাবা -মায়ের ষষ্ঠ সন্তান হলেন মোগলি। তার আগে পাঁচ সন্তান হয়েই মারা গিয়েছিলো।

এরপর এলি ঈশ্বরের আশীর্বাদ হয়েই বাবা -মায়ের কোলে আসে কিন্তু এলিও আক্রান্ত হন বিরল রোগে। সে বাড়ির খাবার মুখেই নেননা শুধু ফল খেয়েই কেটে যায় দিন।

সন্তান প্রসঙ্গে এলির মা বলেন “এলি ছোট থেকেই কথা বলতে পারে না। সাধারণ মানুষের মতো খাবার পছন্দ করে না। কলা খেতেই তার ভাল লাগে। অন্য কিছুই পারে না। কেবল দৌড়াতে পারে।”

তিনি আরো বলেন “কোনো মানুষকেই পছন্দ করেন না এলি। কেউ কাছে আসার চেষ্টা করলেই এক দৌড়ে বনের ভেতর পালিয়ে যায়। ওর পিছনে আমাকেও ছুটতে হয়। না হলে ছেলে কোনোদিন বাড়ি ফিরবে না। মাঝেমধ্যে সপ্তাহে ২৩০ কিলোমিটারও দৌড়ে ফেলে এলি।”

Back to top button