অফবিটঅর্থনীতি

বিশ্বের ১০টি মহামূল্যবান সম্পদ রয়েছে মুকেশ আম্বানির কাছেই, তবুও চোখে মুখে নেই অর্থের অহংকার

ভারতের সবথেকে ধনী ব্যাক্তি হলেন মুকেশ আম্বানি। তিনি শুধু ভারতেই নন সারা বিশ্বের ধনীদের তালিকায় অন্যতম এক ব্যক্তি। এই মুহূর্তে তিনি রয়েছেন ধনীদের তালিকায় একাদশ তম স্থানে। মুকেশ আম্বানির সংস্থার মোট সম্পত্তির পরিমান ৭৯.২ বিলিয়ন অর্থাৎ ভারতীয় মুদ্রায় যা হবে প্রায় ৬ লক্ষ কোটি টাকা।

ভারতের এই সাবচেয়ে ধোনি ব্যক্তি যখন বাইরে বের হন তখন তার মানিব্যাগে কত টাকা রাখেন ? অনেকের মনেই মাঝে মাঝেই উঁকি দিতে পারে এমন প্রশ্ন। আমরা যখন বাড়ির থেকে বের হয় আমাদের মানি ব্যাগে সাধারণত ৫০০ থেকে ১০,০০০ টাকা পর্যন্ত থাকে কিন্তু মুকেশ আম্বানি তার মানি ব্যাগে কত টাকা রাখেন জানেন কি ?

মুকেশ আম্বানি সেই প্রশ্নের উত্তর নিজেই দিয়েছেন সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনে বলেন যে খুব মানুষই তার সম্পর্কে এই বিষয়টি জানেন না। অনেকেই ভাবেন ভারতের ধনীতম ব্যক্তি মনে হয় সবসময় বিশাল অংকের অর্থ নিয়ে ঘুরে বেড়ান! আসলে বিষয়টা তা নয়।

মুকেশ আম্বানি সেই গোপন তথ্য নিয়ে এলেন প্রকাশ্যে , তিনি স্বাভাবিক ভঙ্গিমায় বলেন ‘সেই ছোটবেলা থেকেই আমি পকেটে কোনো অর্থ রাখি না, এখনো রাখি না। আমার কোনো ক্রেডিট কার্ড নেই। আমার আশপাশে সব সময় সহযোগীরা থাকেন। তাঁরাই বিল পরিশোধ করেন। এভাবেই আমার কাজ চলে যায়।’

সম্প্রতি মুকেশ অম্বানিকে দেখা গেছে নতুন একটি গাড়িতে। নতুন এই গাড়ির কারণেই মুকেশ আম্বানি ফের চলে এসেছেন সংবাদের শিরোনামে। মুকেশ আম্বানির বাড়িতে এমনিতে অভাব নেই কোনও দামি গাড়ির। পৃথিবীর প্রায় সব কোম্পানির দামি ও বিলাস বহুল গাড়ি স্থান পে তার গ্যারেজে। কিন্তু মুকেশ আম্বানির কেনা নতুন গাড়ি আম্বানিকে নিয়ে গেছে এক উন্নত পর্যায়ে।

মুকেশ আম্বানির নতুন গাড়িটির এক্স শোরুম হলো ৮.৭ কোটি টাকা। গাড়িটি হলো বিএমডাব্লিউ ৭ সিরিজের একটি গাড়ি। আর এই গাড়ির বিলাস বহুলতা ছাড়াও একটি বিশেষ ফিচার হলো গাড়িটির নিরাপত্তা। গাড়ির নিরাপত্তা এতটাই বেশি যে ভারতের প্রধানমন্ত্রীর গাড়ির নিরাপত্তার সাথে সমানে টক্কর দিতে পারবে এই গাড়ি।

এছাড়াও মুকেশ আম্বানির সম্পদের তালিকায় রয়েছে –

মুকেশ আম্বানির বাড়ি, আন্টিলিয়া :

বাড়িতে যেসব সুবিধা রয়েছে

 

ফ্যালকন ৯০০  উড়োজাহাজ ও বোয়িং বিজনেস জেট -২ : 

মেইবেচ ৬২ ,মার্সিডিজ বেনজ এস গার্ড , আস্টন মার্টিন রাপিড  রোলস রয়েল ফ্যান্টম :

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button