অফবিট

‘সরাসরি মুখ্যমন্ত্রী’-বাংলার জনতার অভাব-অভিযোগ শুনতে মুখ্যমন্ত্রী মমতার বড় ঘোষণা

গত বিধানসভা নির্বাচনের দু’বছর আগে চালু হয়েছিল ‘দিদিকে বলো’! টেলিফোনে সেই জনসংযোগ কর্মসূচি আবার শুরু করতে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের কর্মসূচির নাম ‘সরাসরি মুখ্যমন্ত্রী’। ফোন করে নিজেদের অভাব-অভিযোগের কথা জানাতে পারবেন সাধারণ মানুষ।

শুক্রবার (১৯ মে) বাঁকুড়ার পাত্রসায়রের সভায় ভার্চুয়াল মাধ্যমে দেওয়া তার বক্তৃতায় এই নতুন কর্মসূচির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। পাত্রসায়রে সভা করার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু সিবিআই তাকে শনিবার (২০ মে) তলব করায় ‘নবজোয়ার যাত্রা’য় বিরতি নিয়ে কলকাতা ফিরছেন তিনি। অভিষেকের বদলে শুক্রবার বক্তৃতা দেন মমতা। আগামী পঞ্চায়েত ভোট সামনে রেখে অভিষেকও তার ‘নবজোয়ার যাত্রা’ শুরুর আগে জেলায় জেলায় গিয়ে ‘এক ডাকে অভিষেক’-এর জন্য সাধারণ মানুষকে ফোন নম্বর দিয়েছেন।

২০১৯ সালে ‘দিদিকে বলো’ কর্মসূচি শুরু করেছিল তৃণমূল। সেই কর্মসূচিতে ব্যাপক সাড়া পাওয়া গিয়েছিল বলে দাবি করেছিল বাংলার শাসকদল। বিধানসভা নির্বাচনে বিজেপিকে রুখে তৃতীয় বার নবান্ন দখল করে জোড়াফুল শিবির। চলতি বছরে পঞ্চায়েত নির্বাচন রয়েছে। তার আগে এরইমধ্যে মানুষের কাছে পৌঁছতে ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি শুরু করেছিল তৃণমূল। দলের জনপ্রতিনিধি, নেতারা ‘দিদির দূত’ হয়ে গ্রামে গ্রামে গিয়েছিলেন। এরপরে ‘নবজোয়ার’ কর্মসূচি শুরু করেছে তৃণমূল। যার প্রধান পরিকল্পনাকারী অভিষেক। ৫৬ দিন ধরে রাজ্য পরিক্রমা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এর মধ্যেই ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচির কথা জানালেন মমতা।

‘সরাসরি মুখ্যমন্ত্রী’-র ঘোষণা করে মুখ্যমন্ত্রী বলেন, নতুন কর্মসূচি সরসারি মুখ্যমন্ত্রী চালু করছি। একদিকে দিদির দূত যাচ্ছে, নবজোয়ার চলছে, আর একদিকে সরাসরি মুখ্যমন্ত্রী। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সময় দেব। ফোন করে আপনারা অভিযোগ জানাতে পারবেন। আমরা সেই সমস্যার সমাধান করব।

সূত্র : আনন্দবাজার

Back to top button