অফবিট

বিশেষ: চাকরি ছেড়ে জঙ্গলে তৈরি করলেন বাড়ি, এক ঘেয়েমি ছেড়ে প্রকৃতিকে আপন করে নিলেন যুবক

প্রতিদিন একই সময়ে কাজে যান—আসুন, খাবেন এবং ঘুমাতে যান। অনেকেই এই ধরনের কাজে ক্লান্ত হয়ে পড়েন। কিন্তু এবার কেউ চাকরি ছেড়ে এই জীবন থেকে রেহাই পেতে জঙ্গলে বসবাস শুরু করে।

এমন বিরক্তিকর জীবন থেকে বাঁচতে একজন মানুষ চাকরি ছেড়ে দেন। তার সমস্ত অর্থ দিয়ে তিনি বনে একটি বাড়ি তৈরি করলেন। এই একঘেয়ে জীবন থেকে বেরিয়ে প্রকৃতিকে আলিঙ্গন করলেন তিনি।

রবার্ট ব্রেটন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় থাকতেন। তিনি একটি মুদি দোকানে ক্যাশিয়ার হিসাবে কাজ করতেন। কিন্তু তিনি তার জীবন নিয়ে সন্তুষ্ট ছিলেন না। অতএব, 2020 সালে, ব্রেটন সবকিছু ছেড়ে দেওয়ার এবং প্রকৃতিতে নিজেকে উত্সর্গ করার সিদ্ধান্ত নিয়েছে।

তার পরিকল্পনা অনুযায়ী তিনি প্রথমে চাকরি ছেড়ে দেন। 29,850 ডলার খরচ করার পর, তিনি হাওয়াইয়ের একটি জঙ্গলে একটি জমি কিনেছিলেন। সেখানে তিনি নিজ হাতে একটি বাড়ি তৈরি করেন। 200 বর্গ মিটারের বাড়িটি তৈরি করতে ব্রেটনের দুই বছর লেগেছে।

রান্নার কাজেও বৃষ্টির জল ব্যবহার করেন। তিনি বাড়িতে দুটি সৌর প্যানেল স্থাপন করেছিলেন, যা তিনি তার বিভিন্ন প্রযুক্তি পণ্য চার্জ করতে ব্যবহার করেন।

একটি সাম্প্রতিক নিউইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুসারে, প্রকৃতিপ্রেমী ব্রেটন এখন অন্যদের তাদের চাকরি ছেড়ে দেওয়ার এবং অনুসরণ করার জন্য অনুরোধ করছে। তিনি সামাজিক নেটওয়ার্ক টিকটক এবং ইউটিউবে বিভিন্ন উদাহরণ দিয়ে দেখিয়েছেন যে তিনি কীভাবে এতা কিছু করলেন।

অনেকেই তার অদ্ভুত কর্মকাণ্ডে আগ্রহ দেখিয়েছিলেন। আর কেউ কেউ লিখেছে একদিন আমিও এমন হবো। অন্য একজন মন্তব্যকারী লিখেছেন: আপনার বাড়িটি খুব সুন্দর এবং শান্তিপূর্ণ। তোমার মতো আমারও একদিন বাড়ি হবে।

সূত্র: নিউইয়র্ক পোস্ট।

Back to top button