অফবিট

মুকেশ আম্বানির ড্রাইভারের বেতন শুনলে লজ্জায় পরে যাবে দেশের বড় কর্পোরেট সংস্থার কর্মীরাও

ভারতের সবথেকে ধনী ব্যাক্তি হলেন মুকেশ আম্বানি। তিনি শুধু ভারতেই নন সারা বিশ্বের ধনীদের তালিকায় অন্যতম এক ব্যক্তি। এই মুহূর্তে তিনি রয়েছেন ধনীদের তালিকায় একাদশ তম স্থানে। মুকেশ আম্বানির সংস্থার মোট সম্পত্তির পরিমান ৭৯.২ বিলিয়ন অর্থাৎ ভারতীয় মুদ্রায় যা হবে প্রায় ৬ লক্ষ কোটি টাকা।

সম্প্রতি মুকেশ অম্বানিকে দেখা গেছে নতুন একটি গাড়িতে। নতুন এই গাড়ির কারণেই মুকেশ আম্বানি ফের চলে এসেছেন সংবাদের শিরোনামে। মুকেশ আম্বানির বাড়িতে এমনিতে অভাব নেই কোনও দামি গাড়ির। পৃথিবীর প্রায় সব কোম্পানির দামি ও বিলাস বহুল গাড়ি স্থান পে তার গ্যারেজে। কিন্তু মুকেশ আম্বানির কেনা নতুন গাড়ি আম্বানিকে নিয়ে গেছে এক উন্নত পর্যায়ে।

মুকেশ আম্বানির নতুন গাড়িটির এক্স শোরুম হলো ৮.৭ কোটি টাকা। গাড়িটি হলো বিএমডাব্লিউ ৭ সিরিজের একটি গাড়ি। আর এই গাড়ির বিলাস বহুলতা ছাড়াও একটি বিশেষ ফিচার হলো গাড়িটির নিরাপত্তা। গাড়ির নিরাপত্তা এতটাই বেশি যে ভারতের প্রধানমন্ত্রীর গাড়ির নিরাপত্তার সাথে সমানে টক্কর দিতে পারবে এই গাড়ি।

সমস্ত গাড়িতে ভি আর সেভেন ব্যালেস্টিক মানের নিরাপত্তা দেওয়া হয়েছে। এই গাড়িতে যে কাঁচ ব্যবহার করা হয়েছে তা ৬৫ মিলিমিটার পুরু ও কাঁচের মোট ওজন ১৫০ কেজি। এই কাঁচ সহজেই একে ফোর্টি সেভেন থেকে দ্রুত গতিতে বের হয়ে আসা বুলেটকেও আটকে দিতে পারে।

এছাড়াও এই গাড়িতে রয়েছে স্যাটেলাইট দ্বারা ট্রাক কৰা যায় এমন ফিচার। এই গাড়ির এক্স শোরুম ৮০৭ কোটি টাকা এরপর নিরাপত্তা ও রেজিস্ট্রেশন মিলিয়ে মোট খরচ হয়েছে ১.৬ কোটি টাকা।

আর এবার জেনে নেওয়া যাক মুকেশ আম্বানির গাড়ির ড্রাইভার অটো বেতন পায় ? মুকেশ আম্বানির গাড়ির চালক কত বেতন পায় সে সম্পর্কে অনেকেরই জানার আগ্রহ থাকে। তবে মুকেশ আম্বানির গাড়ির ড্রাইভারের যা বেতন তা হার মানিয়ে দেবে বড় বড় কর্পোরেট সংস্থার আমলাদেরও। গাড়ির ড্রাইভার কে মুকেশ আম্বানি বেতন দেন প্রতিমাসে ২ লক্ষ টাকা।

Back to top button