অফবিট

চোখের পরীক্ষা: এতগুলো টমেটোর ভিড়ে লুকিয়ে আছে একটি আপেল, ৮ সেকেন্ডে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

মানব মস্তিষ্ক বিভিন্ন দিক থেকে বিভিন্ন রকম উপলব্ধি করতে পারে। আর এই বিজ্ঞানের উপর ভিত্তি করেই তৈরি করা হয় দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশন। এ ধরনের ছবি মানুষের মস্তিষ্কের ক্ষিপ্রতা পরীক্ষা করার জন্য ব্যবহার করাই যায়। এমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া অন্য ছবিগুলির তুলনায় এটি বেশ সহজ বলেই মনে করছেন নেট দুনিয়ার নাগরিকেরা।

ছবির ধঁধা মেলাতে যারা পছন্দ করেন, তাদেরকে স্বাগতম। অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিবিভ্রম সৃষ্টিকারী ছবি মাত্রেই বুদ্ধির ছুরিতে ধার দেওয়ার কৌশল। আসলে মস্তিষ্ক অনেক সময়ই এমন অনেক জিনিস দেখেও দেখে না যা আমাদের চোখের সামনেই রয়েছে। এখানে এমনই একটি ছবি দেওয়া হয়েছে।

টমেটোর মধ্যে লুকিয়ে পড়েছে একটি বদমাস আপেল। কিভাবে তাদের খুঁজে বের করা যায় বলুন তো! আপনি সাহায্য করতে পারবেন? খুব সহজ অথচ মজাদার এই প্রশ্নের উত্তর দিতে পারেন অবশ্যই। আপনি অবশ্য চেষ্টা করে দেখতে পারেন তবে মাত্র ৮ সেকেন্ড সময় পাবেন সঠিক উত্তর দেওয়ার জন্য। তাহলে এবার আপনার সময় শুরু হচ্ছে।

চেষ্টা চালিয়ে যান একটি আপেল খুঁজে বের করতেই হবে। কি আপনিও তাহলে বাকিদের মতো হার স্বীকার করে নিলেন। চলুন আমরাই তাহলে সঠিক প্রশ্নের উত্তর দিয়ে দিচ্ছি। ফটোর বাঁ দিকে মাঝে দেখুন। একটি আপেল নির্দিষ্ট চিহ্নর মাধ্যমে বুঝিয়ে দেওয়া হলো।

Back to top button