অফবিট

ছবিটিতে সবগুলি পান্ডা নাচছে, শুধু একজনের মনখারাপ! ৫ সেকেন্ডে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

মানব মস্তিষ্ক বিভিন্ন দিক থেকে বিভিন্ন রকম উপলব্ধি করতে পারে। আর এই বিজ্ঞানের উপর ভিত্তি করেই তৈরি করা হয় দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশন। এ ধরনের ছবি মানুষের মস্তিষ্কের ক্ষিপ্রতা পরীক্ষা করার জন্য ব্যবহার করাই যায়। এমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া অন্য ছবিগুলির তুলনায় এটি বেশ সহজ বলেই মনে করছেন নেট দুনিয়ার নাগরিকেরা।

ছবির ধঁধা মেলাতে যারা পছন্দ করেন, তাদেরকে স্বাগতম। অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিবিভ্রম সৃষ্টিকারী ছবি মাত্রেই বুদ্ধির ছুরিতে ধার দেওয়ার কৌশল। আসলে মস্তিষ্ক অনেক সময়ই এমন অনেক জিনিস দেখেও দেখে না যা আমাদের চোখের সামনেই রয়েছে। এখানে এমনই একটি ছবি দেওয়া হয়েছে।

আজকের এই প্রতিবেদনে দেখুন ফটোর মধ্যে অনেক গুলো পান্ডা রয়েছে। এই পান্ডাগুলো হাসিমুখে দুহাত ওপরে তুলে মজা করছে। কিন্তু এদের মধ্যে একটা পান্ডা আছে যার মন খারাপ। সে হাসছে না। সেই পান্ডাটাকে খুঁজে বার করাই এই ছবির চ্যালেঞ্জ। ৫ সেকেন্ডের মধ্যে লুকোনো মনখারাপ করা পান্ডাকে খুঁজে বের করতে হবে। খুব তীক্ষ্ণ দৃষ্টিশক্তি থাকলে তবেই তাকে খুঁজে বের করা সম্ভব।

খুব ভাল করে দেখলে দেখা যাবে দ্বিতীয় সারির মাঝের দিকে পান্ডাটির মন ভালো নেই। সে মাথার ওপর হাত তুলে হাসছে না। এই ধরনের মজার খেলা আজকাল সবাই বেশ পছন্দ করছেন। এই কারণেই এই ধরনের ছবি সামনে এলেই সেগুলো ভাইরাল হয়।

Back to top button