অফবিট

বাংলায় শীতের বিদায় ঘন্টা, আগামী সপ্তাহ থেকে কেমন থাকবে আবহাওয়া জেনেনিন

নতুন করে বৃষ্টির সম্ভাবনা নেই।আগামী সপ্তাহ থেকেই আস্তে আস্তে গরম বাড়া চালু হয়ে যাবে।তবে কিছুদিন দক্ষিণবঙ্গে আবহাওয়ার খুব একটা পরিবর্তন হবে না।উত্তরবঙ্গে শীতের আমেজ কয়েকদিন থাকবে।আলিপুর দুয়ার আবহাওয়া দফতর সূত্রে এমনটাই জানা গিয়েছে।

বিগত কয়েকদিন উত্তরবঙ্গে তুষারপত্ হওয়ার সাথে সাথে বিভিন্ন জেলাতে বৃষ্টিপাতও হয়েছে।আর সেই কারণেই উত্তরবঙ্গে আবার যেন শীতের আমেজ ফায়ার আসছে।সান্দাকফু, টংলু ও ধোতরে বরফের চাদরে ঢেকে রয়েছে। সকালে দিকে দার্জিলিং থেকে কাঞ্চঞ্জঙ্ঘাযেও বরফ পড়েছে।সেটি দেখতে পর্যটকেরা খুবই উচ্ছ্বসিত।পাহাড় থেকে সর্বত্রই ঝলমলে আকাশ।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সকালের দিকে শীত শীতভাব থাকলেও বেলা বাড়ার সাথে সাথে গরম বেড়েছে।তবে রাতের দিকে কমে যাচ্ছে তাপমাত্রা।তবে কলকাতার আবহাওয়া বেশ কিছুদিন এরকমই থাকবে।আগামী সপ্তাহ থেকে তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আলিপুরদুয়ার আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সকালের দিকে শীত শীত ভাব থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরম বাড়ছে। তবে রাতের দিকে কমে যাচ্ছে তাপমাত্রা। আগামী কয়েকদিন কলকাতার আবহাওয়া এ রকমই থাকবে। তবে আগামী সপ্তাহ থেকে পারদ চড়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Back to top button