রাজনীতিরাজ্য

BJP-তেই আছেন মুকুল রায়, বিধায়ক পদ খারিজ মামলায় রায় অধ্যক্ষের

এখনও বিজেপিতেই ( BJP ) আছেন মুকুল রায় তাই সেই ভিত্তিতে বিধায়ক পদ খারিজের অভিযোগ খারিজ করে আজ, শুক্রবার এই রায় দিয়েছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।দল বদলে তৃণমূলে নয়, কৃষ্ণনগর উত্তরের বিধায়ক রয়েছেন বিজেপিতেই।

এই নিয়ে গেরুয়া শিবিরের অভিযোগ ছিল, ভোটের পর গতবছর ১১ জুন তৃণমূল ভবনে গিয়ে তৃণমূলে যোগ দেন মুকুল রায় তাই তাঁর বিধায়ক পদ অবিলম্বে খারিজ করা হোক। কিন্তু এই বিষয় অধ্যক্ষ জানান, অভিযোগের সাপেক্ষে প্রমান দিতে ব্যর্থ হয়েছে গেরুয়া শিবির। তাই সেই অভিযোগ খারিজ করে দেওয়া হয়েছে।

অধ্যক্ষের সিদ্ধান্তের প্রতিবাদে গেরুয়া বাহিনী দলত্যাগ বিরোধী আইনে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবি তোলেন। সেই মামলারই শুনানি চলছিল অধ্যক্ষের নেতৃত্বে। এমনকী মামলা গড়ায় আদালতেও। সেই মতই এ দিন অধ্যক্ষ মুকুল রায় বরাবর বিজেপিতেই রয়েছেন। তাই তাঁর বিধায়ক পদ খারিজের কোনও প্রশ্নই ওঠে না। যাঁরা অভিযোগ করেছিলেন তাঁরা যথেষ্ট তথ্যপ্রমাণ দিতে পারেননি।

অন্যদিকে এই নিয়ে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, ‘সবাই হতবাক, ১১ জুন ২০২১ সালে কি হয়েছিল তা সকলে জানেন, সর্বসম্মুখে হয়েছিল। শুধু অধ্যক্ষ জানেন না।’

Back to top button