দেশ

CORONA: ৩ জনের বেশি আক্রান্ত হলেই হবে কন্টেন্টমেন্ট জোন, নির্দেশ দিলো রাজ্য সরকার

ভারত তথা সারা দেশ জুড়ে বেড়ে চলেছে করোনা ভাইরাস ( COVID- 19) ও ওমিক্রনের প্রভাব। আতঙ্কে আছে দেশবাসী। মহারাষ্ট্র–দিল্লির পর রীতিমতো করোনা নিয়ে চিন্তা বাড়ছে কর্নাটকেরও। ইতিমধ্যেই বেঙ্গালুরু মহানগর পালিকার (‌বিবিএমপি)‌ পক্ষ থেকে এই শহরের হাউজিং সোসাইটি, আবাসনগুলিতে কোভিড–১৯ বিধি সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যদি কোনও হাউজিং সোসাইটি, আবাসন ও ফ্ল্যাটগুলিতে ৩ জনের বেশি কোভিড পজেটিভ ধরা পরে তাহলে সেই হাউজিং সোসাইটি, আবাসন কমপক্ষে ৭ দিনের জন্য ‘‌কনটেইনমেন্ট জোন’‌ হিসাবে ঘোষণা করা হবে। সেখানকার বাসিন্দাদের কনট্যাক্ট ট্রেসিংয়ের বিস্তারিত তথ্য ও পর্যবেক্ষণ করা হবে। ইতিমধ্যেই কর্নাটকে করোনা ভাইরাস কেসের বাড়বাড়ন্তের জন্য রাজ্যের কংগ্রেস দলের পক্ষ থেকে ১০ দিন ব্যাপী হওয়া মেকেদাতু পদযাত্রা বাতিল করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, কংগ্রেস দলের ৫ জন নেতা করোনায় আক্রান্ত হওয়ার পর রামনগর পার্টি অফিসে এই সিদ্ধান্তের ঘোষণা করা হয়। এই পদযাত্রায় করোনা বিধি লঙ্ঘন করার জন্য প্রায় ৬০ জন কংগ্রেস নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। পাশাপাশি এই ধরনের পদযাত্রা করা নিয়ে তীব্র নিন্দার মুখে পড়তে হয়েছে কংগ্রেসকে।

Back to top button