দেশ

Corona-সংক্রমণ বৃদ্ধি নিয়ে আতঙ্কিত গোটা দেশ, তবে পাওয়া গেলো কিছুটা স্বস্তির খবর, জেনেনিন আপনিও

একদিনের ব্যবধানে ভারতে করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা কমেছে।গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৮ হাজার মানুষ। যা আগের দিনের তুলনায় প্রায় ৫ শতাংশ কম।

বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৭৩ লাখে। এর মধ্যে করোনার অতি-সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত ৮ হাজার ২০৯ জন রোগীও আছেন। ২৯টি রাজ্যে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ শনাক্ত হয়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশে করোনাভাইরাসে সক্রিয় রোগীর সংখ্যা মোট আক্রান্তের প্রায় ৪ দশমিক ৪৩ শতাংশ। এছাড়া দেশে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার ৯৪ দশমিক ২৭ শতাংশ।

এদিকে সংক্রমণ কমলেও ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের হার ১৬ দশমিক ২৮ শতাংশ থেকে বেড়ে ১৯ দশমিক ৬৫ শতাংশ হয়েছে। একই সময়ে ভারতে এই ভাইরাসে ৩৮৫ জনের প্রাণহানি ঘটেছে।

করোনা মহামারিতে ভারতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পশ্চিমাঞ্চলীয় মহারাষ্ট্র প্রদেশ। এই প্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪১ হাজার ৩২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে করোনা সংক্রমণের এই সংখ্যা আগের দিনের তুলনায় এক হাজার ১৩৫ জনের কম। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে এই ভাইরাসে প্রাণ গেছে অন্তত ২৪ জনের।

মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ১১ হাজার ৮১০ জন এবং মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ৮০৮ জন।পশ্চিমাঞ্চলীয় এই রাজ্যে নতুন করে আরও ৮ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। এর ফলে এই ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭৩৮ জনে পৌঁছেছে।

Back to top button