দেশ

CORONA: কেমন আছে আজকের বাংলা, জেনেনিন সর্বশেষ পরিস্থিতি (১৫-১-২০২২)

দেশ জুড়ে বেড়ে চলেছে করোনা (COVID -19) ভাইরাসের সংক্রমণ। বাংলায় নতুন বছরের ১৫ দিনের মধ্যেই ১৫ গুণ বাড়ল করোনা সক্রিয়ের সংখ্যা। টেস্ট কম হওয়ায় দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজারের নিচে নামলেও উদ্বেগ বাড়ল মৃত্যু সংখ্যা এক লাফে বেড়ে যাওয়ায়। এই পরিসংখ্যানও উদ্বেগ বাড়ানোর পক্ষে যথেষ্ট। শনিবার তথ্য অনুযায়ী বাংলায় করোনা সক্রিয়ের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে দেড় লক্ষ।

স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘণ্টায় করোনা (COVID -19) ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯০৬৪ জন। একইসঙ্গে বাংলায় দৈনিক মৃত্যুর সংখ্যা এক লাফে বেড়ে ৩৯ জন ও পাশাপাশি আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ৮২ হাজার ৭৬১ জন। রাজ্যে মোট করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০০৫২ জন। বাংলায় এখন করোনার দৈনিক সংক্রমণের হার ২৯.৫২ শতাংশ হয়েছে।

করোনা আক্রান্তের হারে উত্তর ২৪ পরগনা, কলকাতায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৪২৪৮৩৮ ও আজ ৪৮৩৮ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা এখানে আক্রান্ত ৩৮২৬৫৯ জন ও আজ আক্রান্ত হয়েছেন ৩৪৯৬ জন। তারপরেই আছে হাওড়া এখানে আক্রান্ত ১১৯৭৭৯ ও আজ আক্রান্ত হয়েছেন ১০০৩ জন। দক্ষিণ ২৪ পরগনায় ১২৮২ জন বেড়ে হয়েছে ১১৮০১০। হুগলিতে ১০৭২ জন বেড়ে আক্রান্ত ১০১৯৬৪ জন।

Back to top button