দেশ

করোনা: সংক্রমণে হাঁসফাঁস করছে গোটা দেশ,স্বস্তির খবর এলো তার মাঝেই,জানলে খুশি হবেন আপনিও

ভারতে কমছে করোনার প্রকোপ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া করোনা বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন মোট ৬৭ হাজার ৫৯৭ জন। একই সঙ্গে কমেছে দৈনিক সংক্রমণের হারও।

মঙ্গলবার দৈনিক সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ৫ শতাংশে।

ভারতে জানুয়ারিতে করোনার নতুন ধরন ওমিক্রনের প্রকোপে বেড়েছিল সংক্রমিতের সংখ্যা। কিন্তু ফেব্রুয়ারির মাঝামাঝি পৌঁছানোর আগেই কমছে সংক্রমণ। স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে জনজীবন। বিভিন্ন রাজ্যে খুলে যাচ্ছে স্কুল, কলেজ।

মঙ্গলবারের পরিসংখ্যানে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে এক হাজার ১৮৮ জনের। তার মধ্যে কেরালাতেই মৃত্যু হয়েছে ৮৬০ জনের। এর মধ্যে করোনায় ৭৩৩টি মৃত্যু এত দিন অনথিভুক্ত ছিল।

করোনা সংক্রমণ ধীরে ধীরে হচ্ছে স্থিমিত। দীর্ঘদিন পর দেশজুড়ে আক্রান্তের সংখ্যা নামলো ৬০ হাজারের কাছে। গত ২৪ ঘন্টায় দেশজুড়ে নতুন করে করোনা একর্ণাট হয়েছেন ৬৭ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১,১৮৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৮০ হাজার ৪৫৬ জন।

এখনো পর্যন্ত দেশে সুস্থ হয়ে উঠেছেন মোট ৪ কোটি ৮ লক্ষ ৪০ হাজার ৬৫৮ জন। দেশ জুড়ে মোট মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২ হাজার ৮৭৪ জন। দেশে এইমুহূর্তে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৯৪ হাজার ৮৯১ জন। দেশে এখনো পর্যন্ত মোট করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে ১৭০ কোটি ২১ লক্ষ ৭২ হাজার ৬১৫ টি ডোজ।

Back to top button