নিউজ

Corona-Omicrion:বিশ্বে ৫০০০ -এর বেশি মৃত্যু, আক্রান্ত হয়েছেন১৬ লাখ, নিউইয়ার পার্টি নিয়ে বাড়ছে চিন্তা!

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে আরও সোয়া ১৬ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে, যা গতকালের চেয়ে দুই লাখের মতো কম। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও সাড়ে পাঁচ হাজারের বেশি মানুষ। এই সংখ্যাটাও আগের দিনের তুলনায় কম।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ হাজার ৬২১ জন। আগের দিনে এই সংখ্যাটা ছিল ৬ হাজার ৪৮৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় আটশর মতো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৫২ হাজার ৬৬৬ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ২৯ হাজার ১৪৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে দুই লাখেরও মতো। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ কোটি ৮৪ লাখ ৫৮ হাজার ৫৭১ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। দেশটিতে নতুন করে ৯১২ জনের মৃত্যু হয়েছে করোনা। এছাড় বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪৩ হাজার ৬৭৭ জন এবং মারা গেছেন ৭১৬ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ৫৬ লাখ ৯৬ হাজার ৫৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৪৬ হাজার ৯০৫ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা রাশিয়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯১২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৬৩৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৪ লাখ ৯৯ হাজার ৯৮২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮ হাজার ৮৬০ জনের।

পোল্যান্ডে নতুন করে মারা গেছেন ৬৩৮ জন। আর সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৬১৩ জন।

জার্মানিতে নতুন করে মারা গেছেন ২৪৪ জন। আর নতুন নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৪৬৬ জন।

ইউক্রেনে নতুন করে মৃত্যু হয়েছে ২০৯ জনের। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ২৯ জনের।

এছাড়া গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে ২০৩ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ ৪৮ হাজার ৬২৪ জন। ফ্রান্সে নতুন করে মারা গেছেন ১৮৯ জন। সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩২ হাজার ২০০ জন।

এছাড়া ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৯৮১ জন। মারা গেছেন ১৫৫ জন; তুরস্কে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৭৮৬ জন, মারা গেছেন ১৬৩ জন; ইতালিতে নতুন মৃত্যু ১৫৫ জন, শনাক্ত ১ লাখ ৪৪ হাজার ২৪৩ জন এবং ব্রাজিলে নতুন আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২৮২ জন, মারা গেছেন ৮৫ জন।

Back to top button