নিউজবিনোদন

‘ঘাটাল মাস্টার প্ল্যান’-এর মাধ্যমে সমস্যার সমাধান করতে চাইছেন ঘাটালের সাংসদ দেব

এখনও অনেক এলাকা আছে যেখানে ভারী বর্ষণের ফলে বেশ জল জমে যায় ও বিপদ বাড়ে । যার ফলে মানুষকে বাড়ি ঘর ছেড়ে থাকতে হয় অন্যত্র। কয়েকদিন আগেই পশ্চিম মেদিনীপুরের ঘাটাল এলাকায় ভারী বর্ষণের ফলে অধিকাংশ স্থান জলমগ্ন হয়ে গিয়েছে। ঘাটালের ঝুমি নদীর উপর মনসুখা এলাকার সেতু ভেঙে গিয়েছে বৃষ্টির জলে। এই জলমগ্ন এলাকা পরিদর্শন করেন সাংসদ দেব নিজেই।

এদিন ঘাটাল এলাকা পরিদর্শন করার সময় দেব এক ছিলেন না তার সাথে ছিলেন জেলাশাসক রশ্মি কোমল পশ্চিম মেদিনীপুরের জেলা পুলিশ সুপার দীনেশ কুমার, জেলা পরিষদের সহ-সভাধিপতি অজিত মাইতি। অভিনেতা তথা দেব ‘ঘাটাল মাস্টার প্ল্যান’ নিয়ে মুখ খুলেছেন। তিনি জানান যে এর আগে অনেকবার চিঠি পাঠানোতেও কোনো কাজ হয়নি।

অভিনেতার কথায় যার ফলে এখন কেন্দ্রের সহযোগিতা একান্ত জরুরি। এর মধ্যেই ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে ২২ শে জুন ঘাটালের বেশ কয়েকটি এলাকায় বিরোধীদের পোস্টার পড়েছে। সাংসদ-দেবের কথায় এটা রাজনীতি করার সময় নয়। এই সময় একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে সমস্যার সমাধান বের করা উচিত। তিনি জানান, বারবার চিঠি পাঠানোর পরেও ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কোনো সদুত্তর মেলেনি। দেবের লক্ষ্য, সাধারণ মানুষকে বাঁচানো এবং ভাঙা বাড়িগুলির তালিকা তৈরি করে মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে পাঠানো।

একদিকে করোনা তার পাশাপাশি এমন বিধ্বংসী বন্যা। যার ফলে সাধারণ মানুষ পড়েছে বিপদে। সাংসদ দেব জানিয়েছেন এখনও বহু এলাকা জলমগ্ন হলেও অনেকেই করোনার ভয়ে ত্রাণ শশিবিরে থাকতে চাইছেন না। কিন্তু তবুও তাঁদের ত্রাণ শিবিরেই থাকতে হচ্ছে। দেব জানান এখন জল অনেকটাই কমে গেছে তাই যারা বর্তমান বাড়িতে থাকতে ইচ্ছুক তাদের প্রয়োজনীয় খাবার ও ওষুধ ও পানীয়ের ব্যবস্থা করে দেওয়া হবে। এ কথাই জানিয়েছেন অভিনেতা সাংসদ দেব।

রিপোর্ট-বাবন দেবনাথ

Back to top button