নিউজবিনোদন

সেক্স এডুকেশন নিয়ে তৈরী সিনেমা “OMG 2” কেমন হলো? জেনেনিন সিনেমার রিভিউ

কান্তি শরণ মুদুগালের (পঙ্কজ ত্রিপাঠি) জীবন লজ্জায় ভরা। তার ছেলে বিবেককে (অরুশ ভার্মা) স্কুল থেকে বের করে দেওয়া হয়। সে স্কুলের টয়লেটে হস্তমৈথুন করেন। তারপর কেউ সামাজিক নেটওয়ার্কে তার ভিডিও আপলোড. ভিডিওটি রাতারাতি ভাইরাল হয়ে যায়। স্কুল কর্তৃপক্ষের পরিষদে বিষয়টি জানাজানি হলে তাকে স্কুল থেকে বহিষ্কার করা হয়। কান্তি তার ছেলের জন্য লজ্জিত। জনসম্মুখে অসম্মানের ভয়ে, তিনি তার পরিবারের সাথে অন্য শহরে পালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।

এদিকে বিবেকও মানসিকভাবে বিপর্যস্ত। লজ্জায় আত্মহত্যার চেষ্টা করেন। এই অবস্থায় কান্তি নিজেকে প্রশ্ন করতে শুরু করে। ধীরে ধীরে তার চিন্তাধারা পাল্টে যায়। সে বুঝতে পারে তার ছেলের উপর দিয়ে অনেক ঝড় বয়ে গেছে। তাই তিনি স্কুলের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেন। তিনি যৌন শিক্ষার প্রতি স্কুলের উদাসীনতা এবং শিক্ষার অধিকারকে আদালতে চ্যালেঞ্জ করেছিলেন।

প্রখ্যাত আইনজীবী কামিনী মহেশ্বরী (ইয়ামি গৌতম) স্কুলের হয়ে আইনি লড়াই লড়ে । কামিনী হস্তমৈথুনকে অপরাধ বলে বর্ণনা করেছেন। তিনি যুক্তি দেন যে দেশ এখনও যৌন শিক্ষার জন্য প্রস্তুত নয়। তার মতে, প্রাইভেট পার্ট প্রাইভেট থাকা উচিত। কিন্তু কান্তি এই ঐতিহ্যগত ধারণাকে চ্যালেঞ্জ করে। বিচারক পুরুষোত্তম নগরের (পবন মালহোত্রা) সামনে বিচার চলতে থাকে। প্রথম থেকেই দর্শকের কাছে পরিষ্কার যে শেষ পর্যন্ত কে জিতবে। কিন্তু এই কোর্ট ড্রামা খুবই মজার।

সিক্যুয়েল সাধারণত প্রথম ছবির সাফল্যকে ছাড়িয়ে যেতে ব্যর্থ হয়। কিন্তু পরিচালক ও চিত্রনাট্যকার অমিত রাই অসম্ভবকে সম্ভব করেছেন। 2012 সালে, উমেশ শুক্লা ওএমজি-ওহ মাই গড দিয়ে জনসাধারণের বিনোদন করেছিলেন। 11 বছর পর অমিত শুধু ওএমজি টু নিয়ে মজা করছেন না। তবে এটি একটি গুরুত্বপূর্ণ বার্তাও দেয়। একদিকে তিনি সংস্কৃতি, পরিবার ও ধর্মের ভারতীয় মূল্যবোধকে অক্ষুণ্ণ রেখেছিলেন। অন্যদিকে আধুনিকতার গতি কমে গেছে। তার ভাষা দেশি। তবে কণ্ঠ আধুনিক। সংস্কৃতি ও সমাজে পুরুষতন্ত্রের শিকড় উপড়ে ফেলেছেন পরিচালক।

Back to top button