নিউজবিনোদন

প্রয়োজন ১০ হাজার, আর ছিল মাত্র ১০ টাকা’, KBC-তে প্রতিযোগীর কথায় চোখে জল এলো বচ্চনের

কৌন বনেগা ক্রোড়পতি ১৫-এর সেটে উপস্থিত ছিলেন রাঁচি থেকে আসা প্রতিযোগী মধুরিমা। তিনি একটি প্রশ্নের সঠিক উত্তরের বিনিময়ে ১০ হাজার টাকা জেতেন। এই টাকাটি তাঁর কাছে অত্যন্ত প্রিয়, কারণ তাঁর জীবনে এই ১০ হাজার টাকার অনেক স্মৃতি রয়েছে।

অমিতাভ মধুরিমার কাছে জানতে চান এই টাকাটা তাঁর কাছে কতটা জরুরি। মধুরিমা জানান, তাঁর অপারেশনের জন্য একটা সময় ১০ হাজার টাকারই ভীষণ প্রয়োজন ছিল। কিন্তু, সেই সময় তাঁদের ঘরে ছিল মাত্র ১০ টাকা। বাবা ছিলেন একটি বেসরকারী সংস্থার ইলেট্রিশিয়ান। বেতন হত মাসের সাত বা আট তারিখে। মাস মাইনে হিসাবে পেতেন ৭০০ টাকা। এদিকে অপারেশন করার জন্য টাকার প্রয়োজন। তখন অগত্যা ধার নিতে হয় মধুরিমার পরিবারকে।

মধুরিমার কথা শুনে চোখে জল ধরে রাখতে পারেননি অমিতাভ। তিনি বলেন, “এই টাকাটা তোমার কাছে শুধুমাত্র টাকা নয়, তোমার জীবনের একটি গুরুত্বপূর্ণ মুহূর্তের স্মৃতি।”

মধুরিমার জীবনে ১০ হাজার টাকার আরও একটা গল্প রয়েছে। তাঁর এবং বোন, দুজনের বিয়েতেও খরচ হয়েছিল এই অঙ্কের টাকাই। সে কথাও কেবিসি-র সেটে অকপট স্বীকার করেন মধুরিমা।

অমিতাভের সঙ্গে জীবনের আরও অনেক লড়াইয়ের গল্প শেয়ার করেছেন এই মহিলা প্রতিযোগী। তিনি জানান, ১৯৯২ সালের ৪ ফেব্রুয়ারি ক্রিকেট খেলতে গিয়ে হাত ভেঙে যায়। অপারেশনের পর তাঁর বাবা-মাকে অনেকেই বলেছিলেন, বিয়ে দিতে গেলে পণ লাগবে। যদিও সেসব কথা মোটেই কর্ণপাত করেননি তাঁরা। মধুমিরাকে পড়শোনা শিখিয়ে বড় করেছেন। বর্তমানে তিনি বন পরিবেশ এবং জলবায়ু পরিবর্তন বিভাগে কর্মরত।

Back to top button