বিনোদন

প্রয়াত স্বামী ইরফানকে নিয়ে বই লিখবেন স্ত্রী সুতপা

বলিউড অভিনেতা ইরফান খান। প্রায় তিন দশক ধরে বিস্তৃত কর্মজীবন। কাজ করেছেন একাধিক কাল্ট ছবিতে, অবিস্মরণীয় চরিত্রে। তার মধ্যে খল, সিরিয়াস থেকে শুরু করে রয়েছে একাধিক মজার চরিত্রও। অসুস্থতার সঙ্গে লড়াইয়ে হার মেনে পরপারে পাড়ি জমান বছর তিনেক আগে। এবার অভিনেতার স্বভাবের মজার দিক তুলে ধরে একটি বই লেখার ইচ্ছা প্রকাশ করলেন তার স্ত্রী সুতপা শিকদার।

ইরফান ঘরনি জানান, যখনই তিনি বইটি লিখবেন, তিনি চান না সেটা কোনও ‘আবেগঘন যাত্রা’ হোক। এক সাক্ষাৎকারে সুতপা বলেন, ‘আমি চাই এটা একটা মজার যাত্রা হোক, যেটা আমি তার সঙ্গে ভাগ করেছি। মানুষ তাকে বেশ গম্ভীর এবং সিরিয়াস ধরনের মানুষ বলে মনে করেন কিন্তু আসল জীবনে তিনি একেবারেই তেমন ছিলেন না। বইটা একেবারেই তৈরি হয়নি তবে শিগগিরই তা হয়ে যাবে।’

সম্প্রতি ইরফান খানকে নিয়ে এক জনপ্রিয় ফিল্ম সমালোচকের লেখা বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এসে এমনটাই জানান সুতপা শিকদার।

দীর্ঘ ক্যারিয়ারে বিভিন্ন ধাঁচের ছবিতে অভিনয় করেন ইরফান। ‘মকবুল’, ‘দ্য নেমসেক’, ‘পান সিং তোমর’, ‘হায়দার’, ‘পিকু’, ‘দ্য লাঞ্চবক্স’ ইরফান খানের দুর্দান্ত পারফর্ম্যান্সের তালিকা সহজে শেষ হওয়ার নয়। কাজ করেন হলিউড এবং ঢালিউডের ছবিতেও। ক্যানসারে আক্রান্ত হয়ে মাত্র ৫৪ বছর বয়সে জীবন সফর থামে অভিনেতার।

প্রসঙ্গত, চলতি বছরে ইরফান খানের মৃত্যুর তিন বছর পর তার শেষ ছবি মুক্তি পায়। মৃত্যুবার্ষিকীর আগের দিন মুক্তি পায় ‘দ্য সং অব স্করপিয়নস’ ছবিটি। ছবিটি পরিচালনা করেছেন অনুপ সিং। ১৯৮৮ সালে ‘সেলাম বম্বে’ ছবির হাত ধরে অভিনয় জগতে পথচলা শুরু করেন বলিউডের কিংবদন্তি এই অভিনেতা।

Back to top button