বিনোদন

‘শ্রীময়ী’ ধারাবাহিকের দুবছর পূর্তিতে জুন আন্টি যা করলেন, সত্যিই ভাবনার বাইরে, তার কর্মকান্ডে অবাক সকলে!

ষ্টার জলসার একটি অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক হল ‘শ্রীময়ী’। মানুষের মনে ধরার মত একটি ধারাবাহিক। দেখতে দেখতেই পার করে ফেললো ছয়’শো টি পর্ব। ‘শ্রীময়ী’-র ‘রোহিত সেন’, ‘জুন আন্টি’ ও ‘শ্রীময়ী’-র লড়াই দেখার জন্য প্রত্যেকটি ঘরেই টিভির রিমোট নিয়ে কাড়াকাড়ি লেগে যায়। অভিনেত্রী ইন্দ্রানী হালদার জানিয়েছেন যে এই ইংলিশ মিডিয়াম স্কুলের টিচাররাও মোবাইলে ‘শ্রীময়ী’ দেখেন।

এই ধারাবাহিক বর্তমান জনপ্রিয়তার শীর্ষে। ‘শ্রীময়ী ধারাবাহিকের মাধ্যমে আমরা বাস্তব জীবনের নানান জটিলতার বেপারে জ্ঞাত হই।এই প্রথম একটি ধারাবাহিক দু’বছর অতিক্রান্ত করেও তার টিআরপির মান বজায় রেখেছে।প্রকৃতপক্ষে গতে বাঁধা গল্পের বাইরে গিয়ে তৈরী হয়েছে ‘শ্রীময়ী’। লীনা গঙ্গোপাধ্যায় তার এই গল্প তৈরী করতে গিয়ে নিজের যথার্থতার পরিচয় দিয়েছেন। তার চিত্রনাট্যে যেন গল্পের মান বেড়ে গেছে। ‘শ্রীময়ী’ শুরু হয়েছিল ২০১৯ সালের ১০ ই জুন।

এই ধারাবাহিকে জুন আন্টির চরিত্রে অভিনয় করছেন ঊষসী চক্রবর্তী। তার অভিনয়ও সকলের বেশ প্রিয়। একদিকে সকলে যেমন তার উপর রাগ করেন তার থেকেই অভিনয় দক্ষতার জন্য ভালোবাসেন। সম্প্রতি এই ধারাবাহিক দুবছর পার করার জন্য অভিনেত্রী উষসী চক্রবর্তী সোশ্যাল মিডিয়ায় লিখলেন, “দুবছরে মনে রাখার মত স্মৃতি বেশি নেই। অধিকাংশ সময়ই কেটে গেছে অন্তরীণ হওয়া বিপ্লবীর মত গৃহবন্দী হয়ে, তেমন কোনও বিপ্লবের পূর্বাভাস ছাড়াই। এই গৃহবন্দীত্বের মধ্যে তো কোনও গরিমা নেই আছে কেবল ভয় আতঙ্ক আর দূস্তর ব্যবধান। এই অশৈলি সময়ের মধ্যেও মনে রাখার মত যে টুকু স্মৃতি তৈরি হয়েছে তার প্রায় পুরোটা জুড়েই রয়েছে ‘শ্রীময়ী’।দুবছরের যাত্রা পথের শেষে আজ তাই অনেক কথাই মনে পড়ছে যা লিখে শেষ করা যাবে না।প্রযোজক সংস্থা, #StarJalsha সহ অভিনেতা অভিনেত্রী কলাকুশলী সবাইকে অনেক অনেক অনেক ধন্যবাদ। ধন্যবাদ লীনা দিকে যিনি না থাকলে এ সব কিছুই হত না। ধন্যবাদ দর্শকদের যাঁরা জুনকে ঘেন্না করতে করতেও ভালবেসেছেন, যাঁরা মিম বানিয়েছেন, এমনকি হোয়াটসাপে যারা ‘জুন’ স্টিকার বানাতেও পিছপা হননি, যে কাকিমা জুনের উপর রাগ করে নিজের টিভিতেই রিমোট ছুঁড়েছেন, যে কাকিমা নিজের জন্মদিনে জুনের ছবি আঁকা কেক কেটেছেন, যিনি জুনের শাস্তি হওয়ার আনন্দের বাড়িতে ভাল মন্দ রেঁধেছেন আর যে পুঁচকে ছেলেটি ( I mean Arijit Mondal ) জুনের নাম দিয়ে স্লোগান লিখেছেন সবাইকে অনেক অনেক অনেক ধন্যবাদ। তোমরা না থাকলে দু বছরের এই যাত্রা এত রঙ্গিন এত স্মৃতিমধুর কখনওই হত না।”

প্রথমে ধারাবাহিকের জনপ্রিয়তা নিয়ে ভয় ছিল। কিন্তু পরে ধারাবাহিকটির ব্যাবসায়িক সাফল্য বেশ ভালোই এগিয়ে যায় । শুধু তাই এই ধারাবাহিক বাংলা ছাড়াও তামিল, তেলেগু, কন্নড়, মালয়ালম, মারাঠি ও হিন্দি ভাষায় পুননির্মাণ হয়েছে ‘শ্রীময়ী’। স্থান বিশেষে বদলে গিয়েছে তার নাম। কখনও সে ‘অনুপমা’, কখনও ‘তুলসী’, কখনও ‘লক্ষ্মী’, কখনও ‘সুমিত্রা’, কখনও ‘অরুন্ধতী’, কখনও ‘আশা’। বোঝাই যাচ্ছে কতটা জনপ্রিয় হয়ে উঠেছে এই ধারাবাহিক।

Back to top button