বিনোদন

পশ্চিমবঙ্গে নিষিদ্ধ ‘দ্য কেরালা স্টোরি’, হলে হলে উত্তেজনা, দূর-দূরান্ত থেকে এসে ফিরে যাচ্ছেন দর্শকরা

ছবির নাম ‘দ্য কেরালা স্টোরি’। এখন আমরা বলতে পারি এই ছবিটি নিয়ে ব্যস্ত ভারত । কেউ একমত, কেউ কেউ এই ছবিটিকে উস্কানিমূলক বলছেন। এই প্রসঙ্গে, পশ্চিমবঙ্গ ভারতের প্রথম রাজ্য ছিল যে ছবিটি প্রদর্শন নিষিদ্ধ করেছিল। অশান্তির আশঙ্কায় প্রধানমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যসচিব হরিকৃষ্ণকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। এই ক্ষেত্রে, সমস্ত সিঙ্গেল-স্ক্রিন মাল্টিপ্লেক্স থেকে ছবিটি সরানো হয়।

কিন্তু এই সার্কুলার সময়মতো কিছু হলে পৌঁছায়নি। ফলস্বরূপ, সিনেমা দর্শকরা সকাল থেকে ছবিটির জন্য টিকিট কিনতে ভিড় জমান, তাদের মধ্যে কেউ কেউ অনলাইনে আগে থেকেই টিকিট কিনেছিলেন।

দর্শকরা যখন এই টিকিটগুলি কলকাতা এবং আশেপাশের সিনেমাহলে নিয়ে যায়, তখন সেখানে পুলিশ থাকে। সিনেমা বন্ধের ঘোষণা পোস্ট করা হয়। এই ঘোষণা দেখে দর্শকরা প্রতিবাদ করে টিকিটের মূল্য ফেরত দাবি করেন। এসময় পুলিশের সঙ্গে দর্শকদের সংঘর্ষ হয়। দর্শকরা পশ্চিমবঙ্গ সরকার বিরোধী স্লোগান দিতে থাকে।

কেরালার গল্প দেখতে আসা এক কলেজ ছাত্র জানান, তিনি তার বন্ধুদের সঙ্গে ছবিটি দেখতে এসেছেন। আজ সকালে দূর থেকে এসেছি। আমি এখানে সিনেমা দেখতে এসেছি। এখন আমার খুব খারাপ লাগছে। অবিলম্বে মুখ্যমন্ত্রীর কাছে ছবিটি মুক্তি চাই। সবাই দেখুন এবং জানতে দিন মুভিটি সম্পর্কে কি।

সায়ন জোয়াদা, যিনি অনলাইনে অগ্রিম টিকিট কিনেছিলেন, তিনি বলেছেন: “আমি খুব আশা নিয়ে অনলাইনে টিকিট কিনেছি। কিন্তু ছবিটি দেখা নিষিদ্ধ । তবে টাকা ফেরত পেয়ে যাবো।’

Back to top button