বিনোদন

ভালো চরিত্রের জন্য আমরা ঠিক না! ওনারাই পেতেন ভালো চরিত্র,অমিতাভ বচ্চনের বিরুদ্ধে বিস্ফোরক শরৎ সাক্সেনা

বলিউডের একজন বিখ্যাত অভিনেতা বিগ বি অমিতাভ বচ্চন। বহু সময় ধরে বলিউডের বাদশা হয়ে গেছেন তিনি। অপরদিকে অভিনেতা শরৎ সাক্সেনা মানেই ভার্সেটালিটি।তাকে একাধিক সিনেমায় বহু চরিত্রে দেখা গেছে। তিনি কখনও বাবা কখনও দয়ালু পুলিশ অফিসারের চরিত্রে নিজেকে ফুটিয়ে তুলেছেন। শরৎকে নব্বইয়ের দশকে প্রায়ই গলির গুন্ডার চরিত্রে দেখা যেত। কিন্তু নিজে কোনো ক্ষোভ না রেখে সেই চরিত্রে ঢুকে গিয়ে অভিনয় করতেন। কোনোদিন নায়কের ভূমিকায় অভিনয় করতে না পারায় এবার ক্ষোভ উগরে দিলেন।

বলিউডে বর্তমান বেশি করে প্রাধান্য দেওয়া হয় নতুন যুবক যুবতীরাই। যারা পুরোনো তাদের সেরকম ভাবে যেকোনো অনুষ্ঠান বা ন্যান্য জায়গায় দেখা যায় না সচরাচর। সম্প্রতি একটি সাক্ষাৎকারে শরৎ জানিয়েছেন, ফিল্ম ইন্ডাস্ট্রিতে সবসময় যুবক-যুবতীরাই প্রাধান্য পান।কিন্তু যাঁরা বর্ষীয়ান শিল্পী, তাঁদের মধ্যে ভালো কাজের খিদে বেঁচে থাকলেও তা কেউ বোঝে না। অমিতাভ বচ্চন যখন ইয়াং ছিলেন তখন তাকে নায়কের চরিত্রে ও এখনকার দিনে তাকেই বৃদ্ধ অভিনেতার চরিত্র মাথায় রেখেই লেখা হয় স্ক্রিপ্ট। অভিমানী শরৎ বলেছেন, অমিতাভ ভালো চরিত্রে অভিনয় করার পর যা পড়ে থাকে তাতে শরৎদের মতো অভিনেতাদের কথা ভাবা হয়। যার ফলে সামনে নয় পিছনের সারিতে চলে যান শরৎ-এর মত অভিনেতারা।

অভিনেতা শরৎ জানিয়েছেন বলিউডে নানান চরিত্রে অভিনয় করা হয়। কিন্তু পর্দায় যদি তাঁকে বৃদ্ধ লাগে, তাহলে যেটুকু কাজ তিনি এখনও পাচ্ছেন, তাও আর পাবেন না। আর এই কারণেই অভিনেতা নিজেকে ফিট রেখেছেন। কিন্তু কেউ বোঝে না তাদের খিদে। নিজেকে ফিট রাখার জন্য নিয়মিত শরীরচর্চা করেন ও বয়স লুকানোর জন্য চুলেরও যত্ন নেন তিনি।

অভিনেতা মনে করেন যদি এতটুকুও তিনি না করেন তো কাজ মিলবে না। অবশ্য সম্প্রতি তিনি অ্যামাজন প্রাইমের ওয়েব সিরিজ ‘শেরনি’-তে এক শিকারীর ভূমিকায় অভিনয় করে সাড়া ফেলে দিয়েছেন শরৎ। এই ওয়েব সিরিজে অভিনেত্রী বিদ্যা ব্যালনের পাশাপাশি রীতিমতো লক্ষ্যণীয় ছিল শরৎ-এর অভিনয়। তবে অভিনেতা শরৎ-এর অভিনয় যেন নিজের রক্তে আছে। যেকোনো চরিত্রে নিজেকে মানিয়ে নিতে পারেন এই বর্ষীয়ান অভিনেতা শরৎ।

 

View this post on Instagram

 

A post shared by Sharat Saxena (@sharat_saxena)

Back to top button