বিনোদন

আমার বাংলা উচ্চারণ নিয়ে যাঁদের প্রশ্ন রয়েছে, তাঁদের বলছি ‘হৃদয়হরণ’ দেখেছিলেন? সমালোচকদের জবাব দিলেন অভিনেতা

টলিউডের জনপ্রিয় অভিনেতা জয়ী দেবরায়। প্রায় দেড় বছর পর ছোট পর্দায় কামব্যাক করছেন তিনি ।শোনা যাচ্ছে এই অভিনেতাকে এবার দেখা যাবে নতুন ধারাবাহিক ‘শ্রী কৃষ্ণ ভক্ত মীরা’তে। যেখানে তাকে দেখা যাবে মীরার স্বামী রাজা ভোজরাজের ভূমিকায়। এবং মীরার ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে দেবাদৃতা বসুকে।

অভিনেতা জয়ী জানান, মেগা সিরিয়াল মানেই অনেক দিনের ব্যাপার, তাই প্রথম দিকে এই প্রস্তাব নিতে চাননি তিনি । কিন্তু লুক টেস্টের সময় যখন পোশাক পোড়ানো হলো ঠিক তখনি সব পাল্টে গেলো । জয়ী ঠিক করেন, চরিত্রটি তিনি করবেন। অভিনেতার কথায়, “হিরো নয়, নিজেকে অভিনেতা বলতেই ভালবাসি। অভিনয় নিয়ে আমি প্যাশানেট নই, আমি অবসেসড। ইতিমধ্যেই বেশ কয়েকটি ছবি দেখে ফেলেছি, যেখানে রাজা-রাজত্ব-রাজ্যপাটের প্রসঙ্গ রয়েছে। দর্শক যেন আমায় নিয়ে নিরাস না হন, সেটা দেখাই আমার কর্তব্য।”

জানা যাচ্ছে, এই ধারাবাহিক তাদের ছোটবেলা দিয়ে শুরু হতে চলেছে এবং তার কিছু দিন পর বড় মীরা-ভোজরাজ অর্থাৎ দেবাদৃতা-জয়ীর দেখা মিলবে । হৃদয়হরণের পর অবশ্য দু’টি ছবিতে কাজ করেছেন তিনি। আর অন্যদিকে দেবাদৃতা কেরিয়ার শুরু করেছিলেন, ‘জয়ী’ ধারাবাহিকে জয়ীর চরিত্র দিয়ে। অফস্ক্রিন-অন্সক্রিন জয়ীর মধ্যে কেমন বন্ধুত্ব হল? জয়ীর উত্তর, “একটা মজার ঘটনা বলি। তখন দেবাদৃতা জয়ীতে অভিনয় করছে। এমন অনেক দিন হয়েছে মাঝেমধ্যেই চ্যানেলের গাড়ি ওর বাড়ি না গিয়ে আমার বাড়িতে চলে আসত। অফ না অন– কোন জয়ীর কথা বলা হচ্ছে বুঝতে পারত না বোধহয়।”

জানা গিয়েছে, জয়ীর বড় হয়ে ওঠা এ রাজ্যের বাইরে। তাঁর বাংলা বলা নিয়ে অনেক সমালোচনা হয় বলে জানা যায় । এক মুহূর্ত না ভেবেই তাঁর সটান উত্তর, “আমার বাংলা উচ্চারণ নিয়ে যাঁদের প্রশ্ন রয়েছে, তাঁদের আমি একটা প্রশ্ন করতে চাই ‘হৃদয়হরণ’ দেখেছিলেন? ওই ধারাবাহিক দেখার পর কিন্তু কেউ বলতে পারেনি জয়ী বাংলা বলতে জানে না। বরং সবাই কাজের তারিফ করেছিল। আমিও নিজের সবটা দিয়েছিলাম। এ বারেও তার অন্যথা হবে না। আসল কথা কী জানেন, দর্শকের সঙ্গে কোনও দিন বেইমানি করতে পারব না। মধ্যবয়স্কা আন্টি যখন মাথায় হাত দিয়ে বলবেন, তোমার অভিনয় আমার দারুণ লাগছে বাবা…তার থেকে বড় পাওনা বোধহয় একজন অভিনেতার জীবনে আর কিছু হতে পারে না।”

Back to top button