বিনোদন

এবার মহানায়িকার ভূমিকায় দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে, সাথে থাকছেন অভিনেত্রী শ্রাবন্তী

বাংলা সিনেমা জগতে বাঙালির মন অনেক আগে থেকেই ছিল। বাঙালি মহানায়ক বলতে একজনকেই বোঝেন তিনি হলেন উত্তম কুমার। তাঁর অভিনয়ের ধারণ ছিল অন্য মাত্রার। তিনি যে অভিনয় করছেন কখনো তা বুঝতেই দেননি। তাঁর হাসি, রাগ, অভিমান সবকিছুই মানুষের মনকে ছুঁয়েছে। এমনকি জখমন কোনো গানে লিপি দিতেন তখন বুঝতেই পারা যেত না যে কার কণ্ঠে সুর মেলাচ্ছেন। সমস্ত বাঙালির কাছে তিনি মহানায়ক উত্তম কুমার।

অভিনয় জগতের একজন সিরিয়াস অভিনেতা, যার সম্পর্কে কোনোরকম সমালোচনা চলে না। বড়ো পর্দাতে এবারে সেই মহানায়ক উত্তম কুমারের বায়ো পিক তৈরি হচ্ছে। অভিনেত্রী সুচিত্রা সেনের ভূমিকায় থাকতে পারেন সম্ভবত ঋতুপর্ণা সেনগুপ্ত এবং গৌরী দেবীর ভূমিকায় থাকছেন অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জী। শোনা যাচ্ছে শাশ্বত চট্টোপাধ্যায়কেও দেখা যাবে এই ছবিতে। অবশ্য মহানায়ক উত্তম কুমারের ভুমিকায় কে থাকছেন তা এখনও পর্যন্ত জানা যায়নি। কলকাতার ভবানীপুরে উত্তমকুমারের বাড়ি। সম্ভবত সেই বাড়িকে ঘিরেই হতে পারে এই সিনেমার শুটিং।

এই সিনেমাতে মূলত উত্তম কুমার ও সুচিত্রা সেনের কেমেস্ট্রি তুলে ধরা হবে। এমনিতেই উত্তম-সুচিত্রার রিয়েল লাইফের কেমেস্ট্রি নিয়ে দর্শক মহলে উত্তেজনা তুঙ্গে। এই ছবির পরিচালক অতনু বোস, যিনি তৈরি করেছিলেন ‘আত্মজা’ মুভি। রিয়েল লাইফে একটা সময় সুচিত্রা সেন নিজেই নির্বাসন নেন সিনেমা জগৎ থেকে। তারপর তাকে আর সিনেমা জগতে নিয়ে আসা যায়নি। অপরদিকে উত্তম কুমারও অল্প বয়সেই মারা যান। সেই কারণেই তাদের নিয়ে কৌতূহলের শেষ নেই। আর গল্পটিতে মূলত তাদের জীবন নিয়ে গল্পের মূল বিষয় হবে।

এর আগেও ছোট পর্দায় মহানায়ক ধারাবাহিক করা হয়েছিল। সেখানে উত্তম কুমারের ভূমিকায় দেখা গেছে প্রসেনজিৎ চট্যোপাধ্যায়কে আর সুচিত্রা সেনের ভূমিকায় দেখা যায় পাওলি দামকে। ধারাবাহিকের টিআরপিও খুব কম ছিল। অভিনেত্রী সুপ্রিয়া দেবীও এই ধারাবাহিক নিয়ে অভিযোগ করেছিলেন। এবার অতনু বোসের ‘অচেনা উত্তম-এ ঋতুপর্ণা সেনগুপ্ত-ই হচ্ছেন সুচিত্রা। দেখানো হবে বড়ো পর্দাতেও মহানায়ক উত্তম কুমারের গল্প। অপেক্ষায় দর্শকেরা।

Back to top button