বিনোদন

KBC-13: ১২.৫ লাখের প্রশ্নের ভুল জবাব দিলেন এই শিক্ষক! ইতিহাসের প্রশ্নের দিলেন ভুল উত্তর

অমিতাভ বচ্চনের সঞ্চালনায় ফের শুরু হয়েছে জনপ্রিয় টিভি গেম শো কৌন ‘বনেগা ক্রোড়পতি’। বর্তমানে এই শো-এর চলছে ১৩ টম সিজন। আর এই নতুন সিজনে প্রথম দিনে বিগ বির সাথে হট সিটে বসেছেন ২৫ বছর বয়সী বিজ্ঞানের শিক্ষক জ্ঞানরাজ। পেশায় শিক্ষক এই যুবক থাকেন ধোনির শহর বলে পরিচিত রাঁচিতে। গেম শুরু হওয়ার পর থেকেই খুব স্মার্টলি আর চট জলদি ওয়াটার দিচ্ছিলেন জ্ঞান। পর পর ১১ তা প্রশ্নের উত্তর দেওয়ার পর ১২ লক্ষ ৫০ হাজার টাকার প্রশ্নের মুখোমুখি হন আর তখনি হয় বিপত্তি।

১২ নম্বর প্রশ্নের ভুল উত্তর দিয়ে মাত্র ৩ লক্ষ ২০ হাজার টাকা জিতে ফিরতে হয় জ্ঞানকে। চলুন দেখে নেওয়া যাক কি ছিল সেই প্রশ্ন।

প্রশ্ন: আত্মজীবনীমূলক বই ‘বাবরনামা’ কোন ভাষায় লেখা?

a) কারাখানিদ b) চাগাতাই c) বাশখির d) উইঘুর

এই প্রশ্নের সঠিক উত্তর চাগাতাই, কিন্তু জ্ঞান অপশন ডি-কে বেছে নেয়। উইঘুর জবাব ভুল হওয়ায় জেতা রাশি অনেকখানি খুইয়ে ঘরে ফিরতে হল জ্ঞানকে।

প্রসঙ্গত, বাবার নামা হলো মুঘল সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা বাবরের আত্মজীবনীমূলক একটি গ্রন্থ। চাক্তাই ভাষাতে লেখা এই গ্রন্থে রয়েছে বাবর সম্রাটের বিভিন্ন কার্যপ্রণালী ও তার সম্রাট হিসেবে কাজ করার অভিজ্ঞতা। এক কথায় বাবর তার সাম্রাজ্যের বিভিন্ন কথা তুলে ধরেছেন এক গ্রন্থে।

এরপর সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জ্ঞান জানিয়েছেন যে তার স্বপ্ন সম্পূর্ণ রূপে পূরণ না হলেও তার এই স্বপ্ন তাকে খানিকটা এগিয়ে দেবে। তিনি জানিয়েছেন যে এই টাকা দিয়ে তিনি তার মায়ের চোখের চিকিৎসা করতে চান। সেই সাথে তিনি জানান যে আমির খান অভিনীত থ্রি ইডিয়টের রাঞ্চো চরিত্রটি তাঁর অনুপ্রেরণা তাই তিনি ইঞ্জিনিয়ারিং ছেড়ে বেছে নেন শিক্ষকতাকে। তিনি তার নিজের গ্রামের ছেলে মেয়েদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করতে চান।

Back to top button