বিনোদন

‘দেবদাস’-এর পর ছিল দীর্ঘদিনের বিরতি, এবারে আবার একসাথে পর্দায় ফিরছেন সঞ্জয়-মাধুরী জুটি!

নব্বইয়ের দশকের সেরা অভিনেত্রীদের তালিকায় রয়েছেন মাধুরী দীক্ষিত। বলিউডের সর্বকালের ‘মোহিনী’ মাধুরী দীক্ষিত। তার সবথেকে জনপ্রিয় গান ‘ধক ধক’ এর মাধ্যমে তার জনপ্রিয়তা ছড়িয়ে অসংখ্য মানুষের কাছে। মাধুরীর প্রত্যেকটি অভিনয় ও নৃত্যশৈলী ‘সিগনেচার’। কিন্তু মাধুরী মনে করেন, সঞ্জয় লীলা ভনশালী -র ‘দেবদাস’ তাঁর কাছে একটি মাইলস্টোন। যার ফলে কেটে দীর্ঘ ১৯ বছরে কেটে যাওয়ার পরে জুটি ফের জুটি বাঁধতে চলেছেন সঞ্জয় ও মাধুরী।

সঞ্জয় লীলা ভনশালী বলিউডের একজন অত্যন্ত জনপ্রিয় পরিচালক। তিনি নেটফ্লিক্সের জন্য তৈরী করেছিলেন নতুন ফিল্ম যার নাম ‘হীরা মান্ডি’।সঞ্জয়-এর বিগ বাজেটের এই ছবি ‘হীরা মান্ডি’ তে দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে সোনাক্ষী সিনহা ও হুমা কুরেশি অভিনয় করছেন। এখনও অবধি প্রাপ্ত তথ্য অনুযায়ী সঞ্জয় মাধুরীকে প্রস্তাব দিয়েছেন ‘হীরা মান্ডি’-তে একটি ডান্স সিকোয়েন্স করার জন্য। পরিচালক সঞ্জয়ের মতে, মাধুরী ছাড়া এই ধরনের ডান্স সিকোয়েন্স অপর কোনো অভিনেত্রী বা ডান্সার ফুটিয়ে তুলতে পারবেন না। আর ও জানা যায় যে, মাধুরী নাকি রাজি হয়েছেন ‘হীরা মান্ডি’-তে ডান্স সিকোয়েন্সের জন্য।

জানা গেছে, ‘হীরা মান্ডি’-তে মাধুরীর ডান্স সিকোয়েন্সটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবে বলে ঘনিষ্ঠ মহলের কাছে স্বীকার করেছেন সঞ্জয়। আর তাই জন্য নাকি মাধুরী বিপুল পরিমান অর্থ দাবি করেছেন। নব্বই দশকের এই নায়িকা বহু মানুষের স্বপ্নসুন্দরী হিসেবেও বিখ্যাত ছিলেন। মাধুরীর অভিনয়, মিষ্টি স্বভাব, সুন্দর নাচ দশকের পর দশক মন ভরিয়েছে মানুষের৷ জীবনের ৫৩ টি বছর পার করে গেলেন অভিনেত্রী মাধুরী। বলিউডে এই ‘ধক ধক’ নায়িকার যাত্রা শুরু হয় ‘অবোধ’ ছবির মাধ্যমে৷ গোটা পৃথিবী জুড়েই যার অসংখ্য ভক্ত ছড়িয়ে আছে।

মাধুরী দীক্ষিত গোটা অভিনয় জীবনে তিনি প্রায় ছয়টি ফিল্মফেয়ার পুরস্কারসহ অসংখ্য পুরস্কারের অধিকারীনি।অভিনয়ের পাশাপাশি অভিনেত্রী সৌন্দর্যচর্চা এবং নৃত্যকলা, যেখানে তাঁর এখনও একনিষ্ঠ দক্ষতা বর্তমান। হিন্দি চলচ্চিত্রে অনবদ্য ভূমিকার জন্য তাঁকে ২০০৮ সালে ভারত সরকারের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করেন।

Back to top button