বিনোদন

অর্কদীপের জয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় এখনও জল্পনা তুঙ্গে, এবারে মুখ খুললেন গায়কের প্রশিক্ষক দেব

জী বাঙালি সারেগামাপা’র মঞ্চে গত রবিবার অনুষ্ঠিত হয়েছিল গ্র্যান্ড ফিনালে। সেখানে প্রতিযোগী অর্কদীপের জয় নিয়ে দর্শকদের মধ্যে নানা তর্ক বিতর্ক চলতে থাকে। তাদের মতে অর্কদীপ লোকসংগীত গায় সে কিভাবে বিজয়ী হতে পারে বিজয় হতে গেলে সকল প্রকার গানে পারদর্শী হতে হয়। আবার কেউ কেউ বিচারকের উপর আঙ্গুল উঠিয়েছে।

সবকিছু ঠিকঠাকই ছিল সমস্যা দাঁড়ায় যখন অর্কদীপের মাথায় বিজয় মুকুট ওঠে। বেশিরভাগ দর্শক এটাই দাবি করছেন যে এই শোতে জেতার কথা ছিল নীহারিকা কিংবা অনুষ্কার। এর কারণ দীর্ঘ ৭ মাস ধরে তারা দেখেই গেছে যে এই শো তে দুজনের মধ্যে যেকোনো একজন জিততে পারে। পাশা উল্টে দেয় গত রবি বারের গ্র্যান্ড ফিনালে। পারে তাদের সেই অনুমান সঠিক হল না।

সোশ্যাল মিডিয়ায় কিছুদিন ধরেই চলছে তাকে নিয়ে জল্পনা। এইসব নানা বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুলছেন ইমন চক্রবর্তী, জয়, লোপামুদ্রা মিত্র। দর্শকদের কথা এটাই যে বিচারক ন্যাকা খেয়ে এই বিচার করেছেন। অবশ্য গুরু মনোময় এর দাবী যুগ্ম প্রথম করা যেতে পারতো। গুরু রাঘব পুরো দায় বিচারকদের উপর ছেড়ে দিয়েছেন।

সমস্ত বিচারক ও গায়কদের পর এবারে মুখ খুললেন খোদ একরাদীপের প্রশিক্ষক দেব। সেই প্রশিক্ষকের কথা অনুযায়ী এটা একরাদীপের প্রথম প্রতিযোগিতা নয়। ২০১৬ সালে অর্কদীপ প্রথম বার সারেগামাপা-তে অংশগ্রহণ করেছিলেন। কিন্তু সে প্রথম ধাপেই বাদ পরে যায়। তারপর থেকেই সে নিজেকে তৈরী করতে থাকে। এছারো দেব এও বলেন, “তার থেকেও বড় কথা, এ বারের সারেগামাপা-য় শুরুতে যে ভাবে ওকে পেয়েছিলাম, ৭ মাস পরে ও যা হয়েছে, তা অভাবনীয়।” তিনি অর্কদীপের হয়ে আরো একধাপ এগিয়ে বলে যে আমরা মুখে বাংলা বাংলা বলি, আবার বাংলা গান গেয়ে জয়ী হলে সমালোচনাও করি। অর্কর এই জয়, বাংলা লোকসঙ্গীতের জয়, এটা নিয়ে বিতর্ক হতেই পারে, কিন্তু এটা নিয়ে যারা অহেতুক ঝামেলা বা খারাপ ভাবে সমালোচনা করছেন তারা আসলে বাংলা ভাষা, সংস্কৃতি এবং শিকড়ের বিরুদ্ধে বলছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া বিষয় নিয়ে অর্কদীপের প্রশিক্ষক এবারে মোক্ষম জবাব দিলেন।

Back to top button