বিনোদন

চাকরি ছেড়ে বাংলা সিরিয়ালের খলনায়ক, জেনেনিন ‘খেলনা বাড়ি’র রণজিতের আসল পরিচয়

ভিলেন এবং নায়িকারা শুধুমাত্র চলচ্চিত্রে নয়, টিভি সিরিজেও প্রধান ভূমিকা পালন করে। বাংলা ধারাবাহিকের কথা উঠলে ভিলেনরা বিশেষ গুরুত্ব নিলেও ইদানীং ভিলেন কমছে না। নায়ক-নায়িকাদের জীবনকে ঝড়ে পরিণত করার কুটিল মস্তিষ্কের ষড়যন্ত্রে তারা ভিলেনদের চেয়ে এগিয়ে যাক। এমনই এক ভয়ঙ্কর ভিলেন হলেন খেলনা বাড়ি সিরিজের রণজিৎ।

নায়ক ইন্দ্রজিতের সৎ ভাই রনো প্রথম দিন থেকেই মিতুল ও ইন্দ্রের বিরুদ্ধে চক্রান্ত করে। কখনো কখনো সে তাদের সম্পত্তি থেকে বঞ্চিত করার চেষ্টা করেছে, ব্যর্থ হলে সে তাদের আলাদা করার চেষ্টা করেছে, তাছাড়া সে বারবার চক্রান্ত করে মিতুল ও ইন্দ্রকে হত্যার চেষ্টা করেছে। এই চরিত্রে অভিনয় করেছেন সায়ন্তন সরকার।

জি বাংলার প্রথম সিরিজে খলনায়ক হিসেবে সায়ন্তনের অভিনয় নিঃসন্দেহে প্রশংসনীয়। দর্শকরা তাকে পর্দায় দেখে খুব বিরক্ত হয়েছিলেন। তবে সায়ন্তন রনো চরিত্রে অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন। পর্দার সামনে এমন চরিত্রে অভিনয় করেন, কিন্তু বাস্তবে কে তিনি ? আনন্দবাজার অনলাইনের অভিনেতা সম্প্রতি নিজেকে ঘোষণা করেছেন।

অভিনেতা বলেছেন যে তিনি তিনি নন যাকে সিরিজে চিত্রিত করা হয়েছে। তিনি কখনো উচ্চস্বরে কথা বলেন না। তিনি খুবই শান্ত স্বভাবের মানুষ। তাই পর্দায় এই দুষ্টু চরিত্রটি ফুটিয়ে তুলতে তাকে ছোটখাটো চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়নি। এর আগে, তিনি টিভি সিরিজ মোমপালক-এ রোমান্টিক নায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন। পরের সিরিজে, সায়ন্তন দেখিয়েছিলেন যে তিনি অভিনেতা হিসাবে এমন একটি খলনায়ক চরিত্রে কতটা দক্ষ।

সায়ন্তন বিধাননগর মিউনিসিপ্যাল ​​স্কুলে পড়াশোনা করেন এবং কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে অনার্স সহ স্নাতক হন। পড়াশোনার সময় তিনি মডেল হিসেবে কাজ শুরু করেন। তারপর এটাও কাজ করে। ঠিক যেন লাভ স্টোরি’ সিরিজে নায়কের বন্ধু হিসাবে এক মাস কাজ করার পর তিনি একটি শীর্ষস্থানীয় বিমানসংস্থায় কেবিন ক্রু হিসেবে চাকরি নেন।

সেখানে প্রায় আড়াই বছর কাজ করেন। তার মাইনেও তা ছিল অনেক । কিন্তু অভিনয় এবং কাজ পাওয়া তাকে তৃপ্তি দেয়নি। তাই চাকরি ছেড়ে আবার অভিনয়ে ফিরেছেন। টোটাল দাদাগিরি ছবিতে সায়ন্তন যশ দাশগুপ্তের বন্ধুর ভূমিকায় অভিনয় করেছিলেন। এরপর ‘যমুনা ঢাকি ’ ​​তেও তিনি খলনায়কের ভূমিকায় অভিনয় করেন। এখন তিনি রনো চরিত্রে দর্শকদের কাছে পরিচিত।

Back to top button