বিনোদন

রানী রাসমণি হিসেবে যাত্রা শেষ! ‘অভিযাত্রিক’ সিনেমায় শর্মিলা ঠাকুরের ভূমিকায় রয়েছেন দিতিপ্রিয়া

লকডাউনের পর আবার ধারাবাহিক তার নিজের ফর্মে ফিরলেও শেষ হতে যাচ্ছে রানীমার জীবনযাত্রা। ‘রানী রাসমণি’ ধারাবাহিকে আর দেখা যাবে না দিতিপ্রিয়াকে। আবার এদিকে রানীমার যাত্রার পর আসছেন মা সরদার ভূমিকায় সন্দীপ্তা সেন। গত ৪ ই জুলাই ছিল রাণী রাসমণির অন্তিম যাত্রা। অথয়েব, দিতিপ্রিয়ার শেষ অভিনয় এই ধারাবাহিকের সেটে। দীর্ঘ চার বছরের যাত্রা ছিল।

রানীমার বিদায় ভারাক্রান্ত হয়ে উঠেছে ‘রানী রাসমণি’র গোটা টিম। এদিন সন্ধ্যায় রাণীমা ওরফে দিতিপ্রিয়াকে ফুল দিয়ে ফেয়ার ওয়েল জানায় গোটা টিম।পাশাপাশি ফুলে ফুলে ভরে ওঠে চারিদিক। হাসি মুখে সকলের সঙ্গে ওই সেট থেকে বিদায় নেন অভিনেত্রী। অভিনেত্রী দিতিপ্রিয়ার কাছে প্রতিটা দিন এবং প্রতিটা শট ছিল চ্যালেঞ্জ। তিনি এই বয়সে যে সুন্দর ভাবে সবকিছু উপস্থাপন করতেন তাতে মনে হত যেন কত বছর থেকে অভিনয় করে যেন দক্ষতা অর্জন করেছেন।

এই ধারাবাহিক বহুবার টিআরপিতে সেরা স্থান দখল করেছিল। এদিন দিতিপ্রিয়া নিজেও সকলের প্রশংসা করেন, বলেন সকলকে যেমন মিস করবেন, তেমনই মিস করবেন এই ধারাবাহিকের সেট, ও মা ভবতারিণীকে। তবে ধারাবাহিক বন্ধ হবে না এবার ধারাবাহিকে থাকবে নতুন চমক।

 

অভিনেত্রী দিতিপ্রিয়া পড়াশোনার পাশাপাশি অভিনয় জগতে নাম লেখান। শিশু শিল্পী হিসেবে অভিনয় শুরু করেছিলেন।গত বছর দিতিপ্রিয়া বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা অপরাজিত উপন্যাসের শেষভাগ নিয়ে তৈরী শুভ্রজিৎ মিত্রর ছবি ‘অভিযাত্রিক’ সিনেমাতে অভিনয় করেছেন। সত্যজিৎ রায় ‘অপু ট্রিলজি’ শেষ করেছিলেন ১৯৫৯এর অপুর সংসার-এ। সেখান থেকেই যাত্রা শুরু হয় অপুর। ছবিটিতে অপুর চরিত্রে অভিনয় করেন অর্জুন চক্রবর্তী আর অপর্ণার চরিত্রে অভিনয় করেন দিতিপ্রিয়া। ‘অভিযাত্রিক’ সিনেমাতে অভিনয় করেও বিশেষ জনপ্রিয়তা অর্জন করেছেন দিতিপ্রিয়া। এছাড়াও অভিষেক বচ্চন অভিনীত ফিল্ম ‘বব বিশ্বাস’-এ বব বিশ্বাসের মেয়ের বান্ধবীর চরিত্রে অভিনয় করছেন দিতিপ্রিয়া।

Back to top button