বিনোদন

অভিনেতার মানবিক রূপ, বেহালার অসহায় ভগবান মালি ও তার পরিবারের থাকার ব্যবস্থা করে দিলেন রাজ্

করোনার জেরে বহু মানুষের অবস্থা খুব খারাপ। বহু মানুষ হারিয়েছেন তাদের কাজ। এর পাশাপাশি যারা ছোটখাটো কিছু করতেন তারা সবথেকে বেশি বিপদে রয়েছেন। কিন্তু আমাদের এই পরিবেশের চারিদিকে কিছু সংগীতশিল্পী আছেন যারা গান গেয়ে কিছু রোজগার করে ঘর চালান। কিন্তু বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে তারা খুব কষ্ট করেই দিনযাপন করছেন।

সম্প্রতি কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। তার বেহালার সুর যেন মন্ত্রমুগ্ধ করে তোলার ক্ষমতা রাখে। ভিডিওতে দেখা যাচ্ছে ভগবান মালি নামে একজন ব্যাক্তি যিনি কলকাতার রাস্তাতে ঘুরে ঘুরে গান করেন মালদায় থাকতেন তিনি, একটি মেয়ে আছে যার বিয়ে হয়েছে কলকাতায়। ছোট্ট সংসারে মাথা গোঁজার ঠাঁই নেই উপরন্তু লকডাউনের জেরে আটকা পড়ে গিয়েছেন কলকাতাতেই। এই লকডাউনে তিনি অসহায় হয়ে পড়েছেন না পারছেন জামাইয়ের সংসারে থাকতে কারণ ছোট সংসার তার পাশাপাশি জামাইয়ের কাজ নেই করোনার জেরে।

পাশাপাশি আরও জানা যায় যে তিনি এই বয়সেই গান গেয়ে যা অর্থ পান তা দিয়েই কিছু খাবার কিনে নিয়ে যান মেয়ে-জামাই ও ছোট্ট নাতনির জন্য। এই বয়সে তার মেয়ে -জামাই ও নাতনির চিন্তায় তিনি পুরো ভেঙে পড়েছেন।

সম্প্রতি এই বেহালার অসহায় বৃদ্ধ মানুষটির দেখা পেয়েছেন বিধায়ক রাজ। দেখা হবার পর যখন তিনি জানতে পারেন তিনি নিজেই কলকাতায় ওই বৃদ্ধ ও তার পরিবারের থাকার ব্যবস্থা করে দেন। এরপরে একটা মাথা গোজার ঠাঁই পেয়ে খুব খুশি ভগবান মালি। টলিউডের জনপ্রিয় পরিচালক হওয়ার পাশাপাশি ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী নানারকম সমাজসেবামূলক কাজে এগিয়ে আসছেন।

রিপোর্ট-বাবন দেবনাথ

Back to top button