বিনোদন

বিপাকে নেটফ্লিক্স! ২৪ ঘণ্টার মধ্যে স্ট্রিমিং বন্ধ করতে হবে ‘বোম্বে বেগম’ ওয়েবসিরিজের

সম্প্রতি, নারী দিবসের দিন মুক্তি পেয়েছে পরিচালক অলংকৃতা শ্রীবাস্তবের ওয়েবসিরিজ ‘বম্বে বেগমস’।কিন্তু মুক্তির চারদিন পরেই এই ওয়েবসিরিজটি জড়িয়ে পড়লো বিতর্কে। শিশু অধিকার রক্ষা সংক্রান্ত জাতীয় কমিশন (এনসিপিসিআর) নোটিস জারি করে ওয়েবসিরিজ়টির সম্প্রচার বন্ধ করার জন্য তাদের দাবি জানিয়েছে।

তারা অভিযোগ করে জানিয়েছে ওয়েবসিরিজটিতে অপ্রাপ্ত বয়স্কদের যৌনতা ও মাদক সেবনের মতো ঘটনাকে এমন ভাবে উপস্থাপিত করা হয়েছে যা শিশু মনকে করে তুলতে পারে দূষিত।

বৃহস্পতিবার জারি হওয়া ওই নোটিসে আরও জানানো হয়েছে ওয়েবসিরিজটিতে প্রদর্শিত ঐসব দৃশ্য শিশুদের মনে যে শুধু কেউ প্রভাব ফেলবে তা নয় সেই সাথে তা শিশুদের শোষণ ও নির্যাতনের কারণও হয়ে উঠতে পারে। এর পাশাপাশি সতর্ক করে দিয়ে জানানো হয়েছে ২৪ ঘণ্টার মধ্যে স্ট্রিমিং বন্ধ করা না হলে নেটফ্লিক্সের বিরুদ্ধে ২০০৫ সালের সিপিসিআর (শিশু অধিকার সংরক্ষণ কমিশন)-এর ১৪ নম্বর ধারা অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেবে কমিশন। যদিও এখনো এম সম্পূর্ণ ঘটনায় নেটফ্লিক্সের পক্ষ থেকে কোনও বিবৃতি জারি করা হয়নি।

প্রসঙ্গত, ‘বোম্বে বেগম’ সিরিজটিতে মুখ্য চরিত্রে রয়েছেন মহেশ ভাটের কন্যা পূজা ভাট। এছাড়াও অভিনয় করেছেন সাহানা গোস্বামী ও অম্রুতা সুভাষ সহ বিভিন্ন নামি তারকারা। ওয়েব সিরিজটি পরিচালনায় করেছেন এক মহিলা পরিচালক নাম অলঙ্কৃতা শ্রীবাস্তব।বোম্বার বুকে পাঁচ মহিলার বেঁচে থাকার গল্প নিয়েই তৈরী হয়েছে এই সিরিজটি। সিরিজিটর মাঝ পথে দেখানো হয় হিংসা -যৌনতা -সমপ্রেম ও রহস্য। সিরিজটি ইতিমধ্যে সমালোচক মহলে প্রশংসা লাভ করলেও সিরিজটির ভবিষৎ নিয়ে দেখা যাচ্ছে সংশয়।

Back to top button