বিনোদন

একেই বলে আদর্শ স্বামী, সর্বানীর প্রত্যেকটা পদে পাশে দাঁড়াচ্ছেন রামপ্রসাদ! দুটো চরিত্রের অভিনয় দেখে মুগ্ধ দর্শকরা

কিছুদিন আগে স্টার জলসার পর্দায় শুরু হয়েছে রামপ্রসাদ নামে একটি নতুন ধারাবাহিক। এই প্রাচীন কবির গল্প টেলিভিশনে প্রচারের পর থেকেই দর্শকরা অধীর আগ্রহে তার অভিনয়ের অপেক্ষায় ছিলেন। এই খবরটি আমাদের টেলিভিশনের পর্দায় আসার পর থেকে উত্তেজনা দ্বিগুণ হয়ে গেছে।

আর এই সিরিজটি প্রথম থেকেই ভক্তদের নজর কেড়েছে। ব্যক্তিগত জীবনে ঝড় কাটিয়ে অবশেষে শোতে ফিরেছেন সব্যসাচী চৌধুরী। রামপ্রসাদ চরিত্রে তাকে পেয়ে শ্রোতারা আনন্দিত। এদিকে রামপ্রসাদ সর্বানীর স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন সুস্মিলি আচার্য।। মা কালীর ভূমিকায় অভিনয় করেছেন পায়েল দে। পায়েলের অভিনয় শুরু থেকেই সমালোচকদের প্রশংসা পায়। তার আগেও দর্শকরা তাকে দেবী রূপে দেখেছেন।

এই সিরিজ অনুসারে, দর্শকরা দেখেছিলেন যে রামপ্রসাদ এবং সর্বানীর বিয়ে হয় । আসলে রামপ্রসাদের পিসতুতো দাদার সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল সর্বাণীর। যাইহোক, যখন তিনি বিয়ে করেননি, তখন রামপ্রসাদের বাবা তার ছেলেকে বিয়ের পিঁড়িতে বসে । যাইহোক, রামপ্রসাদের মা সর্বানীকে তার স্ত্রী হিসেবে মেনে নিতে পারেন না, যদিও রামপ্রসাদের বাড়ির সকলেই তাকে মেনে নিয়েছে । অন্যদিকে, বৌদি রামপ্রসাদ এবং সর্বানীকে ভিটে ছাড়া করার জন্য উঠে পরে লেগেছে যাতে সম্পত্তি ভাগ না হয়ে যায় । কিন্তু যার সহায় মা কালী তাকে কি ভিটে ছাড়া করা এত সোজা?

কিন্তু রামপ্রসাদের বৌদি তার প্রচেষ্টায় হাল ছাড়েননি। সর্বানীকে রান্নায় সাহায্য করার কথা বলে আরো ব্যাঘাত ঘটিয়েছে। এই সুযোগ পেয়ে রামপ্রসাদের মা সর্বানীকে কথা শোনালে রামপ্রসাদ সর্বানীর পাশে দাঁড়ায়। যা দেখে প্রশংসা করছেন দর্শকরা। সেই নিয়ে এক ভক্ত সামাজিক মাধ্যমে লিখেছেন,’তুমি শান্ত হও মা উনি যা বানিয়েছেন সেটাই অতিথিদের পরিবেশন করবেন তাতে যদি তারা সন্তুষ্ট না হয়, তাহলে তারা আমাদের আশীর্বাদ করবেন না
কিন্তু তাই বলে তুমি ওনার পরিশ্রম কে এভাবে ছোট করতে পারো না’
_ রামপ্রসাদ
ফাটাফাটি দিয়েছে আজ রামপ্রসাদ সব বিষয়ে প্রচন্ড বাড়াবাড়ি এনার। সত্যি একান্ন পদ রান্নার পর সামান্য সুক্তর জায়গায় লাউ এর একটা সুক্ত নিয়ে কত মুখ করছিল সর্বানীকে। বেশ হয়েছে।যেমন বাড়াবাড়ি করে তেমনি জব্বর জবাব পায়।
এমন পরিস্থিতিতে স্বামী এভাবে পাশে থাকলে প্রত্যেক স্ত্রী শান্তিতে বাঁচতে পারে সব ঝড় সহ্য করতে পারে।
যত দিন যাচ্ছে তত রামপ্রসাদ আর সর্বানীর চরিত্রটা অনবদ্য হয়ে উঠছে’।

Back to top button