বিনোদন

আমি ক্লাস ১০ পাশ করিনি, অশিক্ষিত, একটু মানিয়ে নিন :স্বস্তিকা মুখার্জি

স্বস্তিকা মুখার্জি নিজের শিক্ষাগত যোগ্যতায় যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে কম্লিট করেছেন গ্রাজুয়েশন। কিন্তু হঠাৎ করেই স্বস্তিকা নিজেই জানিয়ে দিলেন যে তিনি বাংলা, হিন্দি, ইংরেজি, কোনও ভাষাতেই দক্ষ নন।কিন্তু আমরা যদি তার সিনেমা দেখি তাহলে মনে হবে যে তিনি শুধু বাংলা না হিন্দি ও ইংরেজিতেও দক্ষ। তবে হঠাৎ করেই কি ঘটলো যে তিনি অকপটে স্বীকার করে নিলেন যে তিনি অশিক্ষিত।

আসল ঘটনা হলো সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন কারণে ট্রলার স্বীকার হতে হয় স্বস্তিকাকে। তিনি তাই ট্রলের জবাব দিতে গিয়েই ব্যবহার করেছেন এই বাক্য গুলি।

আসলে জনপ্রিয় রেডিও জকি ও মিরাক্কেল খ্যাত কমেডিয়ান মীর আফসার আলি ও ‘টুম্পা’ খ্যাত অভিনেতা সায়ন ঘোষের মিলিত একটি ছবির নিচে স্বস্তিকা মুখার্জি কমেন্ট করে জানিয়েছিলেন যে তিনি সাইন ঘোষের বড় ফ্যান ও ‘টুম্পা’ গানটি তার এখন জীবনের মন্ত্র। আর সেই মন্ত্র বানান ও উচ্চারণে ছিল সংস্কৃতের ছোয়া। আর তাই দেখেই এক নেটিজেন প্রশ্ন তোলেন ‘মন্ত্র’-এর বদলে তিনি ‘মান্ত্রা’ কেন লিখবেন। তবে কি তিনিও ‘অবাঙালি’ হওয়ার চেষ্টা করছেন? সেই সাথে ওই নেটিজেন মন্তব্য করে যে স্বস্তিকার মধ্যে হিন্দি অধ্যুষিত এলাকার প্রভাব পড়েছে।

আর সেই কথপোকথন ক্রমশ বিস্তার লাভ করে শিক্ষা ও অশিক্ষার বিষয়ে। এমনকি স্বস্তিকার ভাষাজ্ঞান নিয়েও তোলা হয় প্রশ্ন। আর স্বস্তিকা স্বাভাবিক ভাবেই এরকম ট্রলের জবাব দিয়েই থাকেন তবে এবার তিনি যুক্তি আর বুদ্ধির প্রয়োগ না করেই রসিকতা ও মজার ভঙ্গিতেই জবাব দিলেন “‘আমি তো নিজেই বলছি, আমি অশিক্ষিত। কী বিপদ! তাতেও আপনার শান্তি হচ্ছে না। এ রকম করলে খেলব না’।এরপর তিনি আর একটি কমেন্টে জবাব দিয়ে লেখেন ‘ ‘আমি ক্লাস ১০-ও পাশ করিনি। বাংলা, হিন্দি, ইংরেজি-কোনওটাই ঠিক করে জানি না। একটু মানিয়ে নিন। আর কী করব’।

তবে তাতেও দমবার পাত্র নন ওই নেটিজেন তিনি স্বস্তিকার কমেন্টের নিচে একের পর এক মন্তব্য করেই গিয়েছেন। যদিও অনেক নেটিজেন স্বস্তিকার পাশে দাঁড়িয়েছেন। নেটিজেনদের অনেকেই যুক্তি ও মজার মাধ্যমে উত্তর দিয়েছেন ট্রলের।

Back to top button