বিনোদন

‘উচ্ছেবাবু’ দিয়ে শুরু মিষ্টিবাবু দিয়ে হলো শেষ, ‘মিঠাই’য়ের শেষ পর্ব দেখে চোখে অশ্রু এলো দর্শকদের

জনপ্রিয় টিভি সিরিজ মিঠাই। এই সিরিজটি প্রায় তিন বছর ধরে দর্শকদের আনন্দিত এবং দুঃখিত করেছে। সৌমিতৃষার কিউট মুখ মিঠাই চরিত্রে দর্শকদের মনে ভেসে ওঠে। এমনকি শুটিংয়ের শেষ দিনেও সেটের বাইরে ভিড় দেখা গেছে। হাজার হাজার অনুরাগী ভিড় জমিয়েছিলেন শেষবারের মত সকলকে দেখতে। তাদের প্রিয় মিঠাই রানীকে দেখতে।

একটা প্রাণবন্ত মেয়ে যে কিনা গ্রাম থেকে এসেছিল শহরে মনোহরা বিক্রি করতে। স্বপ্ন দেখতেন একদিন নিজের ব্যবসা শুরু করবেন। এই মাধুর্যই ক্রমশ মনোহরার প্রাণ হয়ে ওঠে। বাড়ি থেকে ব্যবসা চালাতে মাত্র দশ দশটা মিঠাই লাগে রানীর। তিনি মিষ্টি তৈরিতে খুব ব্যস্ত। মিঠাইয়ের যাত্রা ছিল গর্ব, লজ্জা, হাসি আর কান্নায়।

অনেক ধারাবাহিকের মতো ‘মিঠাই’ যাত্রা শেষ করেছে। কিন্তু ভক্তদের মনের মধ্যে কোথাও একটা অপূর্ণতা রয়ে গেছে, আর মিতাই কোনো এক সময় পর্দা থেকে উধাও হয়ে যাবেন এই ভেবেই ভক্তদের চোখে জল চলে আসে। শো আসতে পারে এবং যেতে পারে, কিন্তু মিঠাই চিরকাল জনসাধারণের কাছে মনে থাকবে। অন্যান্য সিরিজের মতো এই সিরিজেরও টিআরপি তালিকায় উত্থান-পতন রয়েছে। মিতাই এককভাবে তালিকার শীর্ষে ছিলেন, টানা 53 সপ্তাহ ধরে বাংলায়।

সিরিজটি নতুনদের তালিকায় জায়গা করে নিলেও এর জনপ্রিয়তা খুব একটা কমেনি। সময়ের পরিবর্তনের কারণে মিতাই ভক্তদের স্মৃতি থেকে মুছে যাননি, যদিও তাকে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছিল। সিরিজের প্রতিটি চরিত্র তার নিজস্ব উপায়ে দর্শকদের প্রেমে পড়েছে। প্রতিটি চরিত্রের নিজস্ব গল্প ছিল। কেউ অন্যের চেয়ে কম বা কম নয়। সিদ্ধার্থ, যিনি মিষ্টি পছন্দ করতেন না, তার মিষ্টি পছন্দ করেছিলেন এবং শেষ দিনে সেগুলি গ্রহণ করেছিলেন।

শেষ দিনে একটি বড় টুইস্ট দিয়ে, মিঠাই সেই পুরোনো স্বাদ ফিরিয়ে আনলেন, দর্শকদের কিছুটা উত্তেজিত করে। তবে, ভক্তরা পুরোনো কিউট অভিনয়শিল্পীদের বড় পর্দায় ফিরিয়ে আনতে আগ্রহী ছিলেন। কিন্তু সব আশা কি সত্যি হয়? মিতাই শুধু এই অপূর্ণতা রেখে গেছেন। কিন্তু মিঠাই বাঙালির মধুর ভালোবাসাকে বড় পর্দায় ফিরিয়ে আনেন। সর্বোপরি, জনগণ নিশ্চিতভাবে “জয় গোপাল” বলে

Back to top button