বিনোদন

যথেষ্ট দক্ষ ও সেরা অভিনেত্রী! তবুও ৩৬ বছর ইন্ডাস্ট্রিতে থেকেও বড়পর্দায় পাননি ডাক, আক্ষেপ টেলি অভিনেত্রী রীতা দত্ত চক্রবর্তীর

অভিনেত্রী রীতা দত্ত চক্রবর্তী প্রায় 36 বছর ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছেন। দর্শকদের অনেক ভালোবাসা পেয়েছেন তিনি । দর্শকরা তাকে বেশ কয়েকটি ধারাবাহিকে দেখেছেন। এই অভিনেত্রীর অসাধারণ অভিনয় দক্ষতা রয়েছে। কখনও তিনি মা, কখনও তিনি শাশুড়ি, আবার কখনও তিনি জা চরিত্রে অভিনয় করেছেন।

তিনি কুসুম দোলা, মা, অন্দরমহল, গাছ কৌটা, দেশের মাটি এবং ধুলোকানার মতো বেশ কয়েকটি ধারাবাহিকে অভিনয় করেছেন। শুধু পর্দায় নয়, থিয়েটার ও চলচ্চিত্রের অভিনেত্রীও। বালুরগাটের এই মেয়ে কলকাতার ইন্ডাস্ট্রিতে এসেছেন কারণ তিনি অভিনয়ের জগত পছন্দ করতেন। খুব অল্প সময়ে দর্শকদের মনে জায়গা করে নেন তিনি।

পড়াশোনার পাশাপাশি মেধাবী ছাত্রী ছিলেন। তিনি ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে বৃত্তিও পেয়েছিলেন। অভিনয়কে কখনো অবহেলা করেননি। অভিনয়ের পাশাপাশি, অভিনেত্রী যাদবপুর থেকে সংস্কৃতে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করার পরে তার ব্যাচেলর অফ এডুকেশন ডিগ্রি সম্পন্ন করেন।

তারপর থেকে অভিনয়ে চুটিয়ে কাজ করছে। ছোট পর্দায় কাজ করলেও বড় পর্দায় প্রতিদ্বন্দ্বিতা করতে ব্যর্থ হন তিনি। তিনি তার জীবনে একটি মাত্র বিষয়ে অনুশোচনা করেছিলেন। নতুন পরিচালকদের সঙ্গে কাজ করতে চাইলেও তাকে ডাকা হয়নি। বড় পর্দায় কাজ করতে চান তিনি। তবে জীবনে যা অর্জন করেছেন তাতেই সন্তুষ্ট অভিনেত্রী।

Back to top button