বিনোদন

নতুন ধারাবাহিক ‘ধুলোকণা’-র নামকরণ সম্পর্কে কলম ধরলেন চিত্রনাট্যকার লীনা গাঙ্গুলী!

বাংলা ধারাবাহিক সকল দর্শকদের মনে জায়গা করে নিয়েছে। সারাদিন কাজকর্ম শেষ করার পর বাড়ির মা-কাকিমার সকলেই টেলিভিশনের সামনে বসে পড়েন সিরিয়াল দেখার জন্য। চায়ের কাপে চুমুক দিতে দিতে সিরিয়াল দেখার মজাই আলাদা। তার সাথে জমে যায় সকলের গল্প। বাংলা ধারাবাহিকের সাথে বাঙালি দর্শক ওতপ্রোত ভাবে জড়িয়ে গেছে। একদিন মিস করে গেলেই মনে হয় কি যেন মিস করে গেছে।

ষ্টার জলসার একটি অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক হল ‘মোহর’। একটা সময় টেলিভিশনের শীর্ষে এই ছিল নেই ধারাবাহিকের টিআরপি। গত ৫ই এপ্রিল থেকে দুপুর ২টো থেকে ‘মোহর’ সম্প্রচারিত হচ্ছে। টিআরপি ঠিকঠাক না থাকায় এই ধারাবাহিক রাত ৮ টার পরিবর্তে দুপুর ২ টোয় দেখানো হচ্ছে। তবে এবারে আমূল পরিবর্তন আসলো ধারাবাহিকের টিআরপিতে। জী বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’ জায়গা করে নিয়েছে টিআরপির শীর্ষে। কিন্তু এবার সেই ‘মিঠাই’কে টক্কর দিতে ১৯ শে জুলাই থেকে স্টার জলসায় আসছে ‘ধুলোকণা’।

 

View this post on Instagram

 

A post shared by Trisha pal (@dhulokona_fanpage)

কিন্তু এই নতুন ধারাবাহিক নিয়ে মানুষের মনে যেন প্রশ্ন দানা বাঁধছে । এই ধারাবাহিকের নাম ‘ধুলোকণা’ কেন?ম্যাজিক মোমেন্টস-এর সদস্যরা লিখেছেন, এবার তাঁরা মিশে যেতে চান ‘ধুলোকণা’-য়। ‘ধুলোকণা ধারাবাহকি নিয়ে ভার্চুয়াল প্রেসের আয়োজন করা হয়েছিল সেখানেই মুখ খুললেন ‘ধুলোকণা’-র চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়। তিনি জানান বেশ কিছুদিন ধরেই নেটিজেনদের মনে প্রশ্ন ভেসে আসছিল যে এই ধারাবাহিকের নাম ‘ধুলোকণা’ কেন? সেই বিষয়ে তিনি জানালেন, ‘যেকোন ধারাবাহিক সমাজের কথা বলে। এই ধারাবাহিকে দেখা যাবে কিভাবে সমাজের ধুলোকণারাও সোনা হয়ে উঠতে পারেন। লীনা বরাবর ছক ভাঙতে ভালোবাসেন। কিন্তু এবার তা যেন অনেকটা অন্যরকম।’

চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায় এর আগে ন্যান্য ধারাবাহিকের মাধ্যমে সমাজের নানান কথা বলেছেন। কিন্তুই এবারে তিনি সেই সব থেকে আলাদা গল্প তৈরী করলেন। এবার তিনি তুলে ধরেছেন সমাজের সেই শ্রেণীর কথা যারা মানুষের জীবনে অপরিহার্য হয়েও সমাজের এক কোণে পড়ে থাকেন। তাঁদের জীবনের প্রতিটি মুহূর্তে রয়েছে লড়াই।‘ধুলোকণা’-য় বাড়ির কাজের মেয়ের ভূমিকায় অভিনয় করছেন মানালি দে। অনেকের মতে ‘ধুলোকণা’-ই পারবে ষ্টার জলসার টিআরপি ফিরিয়ে আনতে।

Back to top button