বিনোদন

সিনেমা ছেড়ে যে কারণে দিদি নাম্বার ওয়ানের সঞ্চালিকা হন রচনা, উত্তরে চমকে দিলেন অভিনেত্রী

একসময় বাংলা চলচ্চিত্র জগতের অভিনেত্রীদের মধ্যে অন্যতম চর্চিত অভিনেত্রী ছিলেন ‘রচনা ব্যানার্জি’ । তাঁর সাবলীল অভিনয় ক্ষমতা দিয়ে তিনি নজর কেড়েছেন সকলের। তবে তাকে অধিক পরিচিতি দিয়েছে ‘দিদি নাম্বার ওয়ান’- এর সঞ্চালিকার পদ। এই শোয়ের মাধ্যমে তিনি জনপ্রিয়তা কুরিয়ে যাচ্ছেন এখনো। ২০১০ সালের জি বাংলার পর্দায় শুরু হয়েছিল দিদি নাম্বার ওয়ানের পথ চলা। যদিও প্রথম বছর অবশ্য রচনা ব্যানার্জী সঞ্চালনার দায়িত্বে ছিলেন না। দ্বিতীয় সিজনে তিনি আসেন দিদি নাম্বার ওয়ানে।

তবে আপনি কি জানেন সিনেমা ছেড়ে কেন টিভি শোয়ের সঞ্চালিকা হতে রাজি হয়েছিলেন রচনা ব্যানার্জী? সম্প্রতি জি বাংলা সোনার সংসার অ্যাওয়ার্ড ২০২৩ এর অনুষ্ঠানে তিনি দিলেন জবাব। স্টেজে উঠে সঞ্চালিকা ডান্স বাংলা ডান্সের শুভশ্রী গাঙ্গুলী এবং অঙ্কুশ হাজরাকে উদ্দেশ্য করে রচনা বলেন, ‘‘এখন তোমরা যে কাজটা করছ ২০১০ সালে সেটা আমি আর যিশু শুরু করি। মিঠুনদা ছিলেন এমজি, মহাগুরু। খুব মজা করে ছটা মাস নাচটাচ দেখে আনন্দ করে কাটিয়ে দিলাম। এবার টিভিকে বাই বাই। ছবিতে ব্যাক। কিন্তু এইবারই শুরু হল আমাদের আসল জার্নিটা।”

রচনা বলেন এরপর বিখ্যাত পরিচালক অভিজিৎ সেন এবং নবনীতা তার কাছে এলেন এবং তাকে বোঝানোর চেষ্টা করেন। সেদিন তাদের কথা শুনেছিলেন রচনা। তার জন্য অবশ্য তিনি সারা জীবন পরিচালক অভিজিৎ সেনের প্রতি কৃতজ্ঞ থাকবেন বলে জানিয়েছেন। দিদি নাম্বার ওয়ানের সঞ্চালিকা হিসেবে রচনা ব্যানার্জীর আলাদা একটি ইমেজ তৈরি হয় ইন্ডাস্ট্রিতে।

তার জন্য তিনি জি বাংলাকে ধন্যবাদ জানিয়েছেন। প্রথমে অবশ্য তার মনেও টিভিতে আসা নিয়ে দ্বিধা ছিল। কিন্তু দিদি নাম্বার ওয়ান তাকে যে স্বীকৃতি দিয়েছে সেটা তিনি কখনও আগে পাননি।

Back to top button