বিনোদননিউজ

‘প্লিজ ডোনেট করুন ইন্ডিয়ার জন্য’,’কান্নার’ সুরে আবেদন প্রিয়াঙ্কার, বিশ্ববাসীর কাছে অনুদানের আর্জি দেশি গার্লের

ভারতে করোনা এই মুহূর্তে চলছে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ। গ্লোবাল আইকন প্রিয়াঙ্কা চোপড়া ভারতের এই করুন আর ভয়ানক পরিস্থিতির কথা মাথায় রেখে সকল বিশ্ববাসীকে ভারতীয়দের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেছেন। তিনি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে তিনি ট্রেন তহবিলে অনুদানের জন্য অনুরোধ করেছেন। তিনি ভারতের এই মুহূর্তেই মারাত্বক পরিস্থিতির কোথাও তুলে ধরেছেন সকলের কাছে। তিনি ভিডিওতে জানিয়েছেন যে ভারতের হাসপাতাল গুলিতে এখন বেডের অভাব নেই পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থা রয়েছে জীবন রক্ষাকারী ওষুধের সংকট।

সম্প্রতি ইনস্টাগ্রামে তিনি একটি ভিডিও পোস্ট করে বলেছেন ‘কেন আমাদের নজর নেওয়ার প্রয়োজন আছে জানো? এখনই কেন এত জরুরি? আমি এখানে লন্ডনে বসে আমার পরিবার এবং বন্ধুদের থেকে শুনতে পাচ্ছি ভারতে হাসপাতালে বেডের অভাবের কথা, আইসিইউতে কোনো রুম ফাঁকা নেই, অ্যাম্বুলেন্স খুব ব্যস্ত, অক্সিজেনের ঘাটতি, শ্মশানগুলি গণ-শ্মশান পরিণত হয়েছে কারণ মৃত্যুর পরিমাণ এত বেড়ে গেছে। ভারত আমার দেশ, কিন্তু রক্তাক্ত পরিস্থিতিতে রয়েছে ভারত’।

তিনি সেই ভিডিওতে আরও বলেন ‘আমাদের, বিশ্ব সম্প্রদায় হিসাবে যত্ন নেওয়ার প্রয়োজন। আমি বলছি কেন প্রয়োজন- কারণ যতক্ষণ না সবাই নিরাপদে থাকছে, তবে কেউই নিরাপদ নয়। সুতরাং, দয়া করে আপনার সংস্থানগুলি ব্যবহার করুন এবং এই মহামারীটি বন্ধ করতে সাহায্য করার জন্য আপনার সাধ্যমতো সহায্যের হাত বাড়িতে দিন। দান করুন’।আমি বুঝতে পেরেছি অনেকে অবশ্যই রাগ করবেন এবং এই সম্পর্কে ভাববেন, ‘আমরা কেন এই জায়গায় প্রথম স্থানে আছি? এটা কেন ঘটছে?’ আমরা তা মোকাবিলা করব তবে তৎকালীন পরিস্থিতি সামাল দেওয়ার পর। অনুগ্রহ করে অনুদান করুন এবং আপনার যথাসাধ্য, যতটা পারেন করুন। ভারতের আপনাকে দরকার’।

এরপর তিনি ক্যাপশনে আরও লেখেন ‘আপনি যা কিছু করতে পারেন, সেটাই পার্থক্য গড়বে। ৬৩ মিলিয়ন মানুষ আমাকে ইনস্টাগ্রামে ফলো করে। আপনারা ১০ ডলার থেকে ১ লক্ষ টাকার মধ্যে অনুদান করলে, সেটাই ১ মিলিয়নের কাছাকাছি গিয়ে পৌঁছবে, যেটা বিশাল। আমাদের অনুদান সরাসরি স্বাস্থ্যসেবা শারীরিক অবকাঠামোতে গিয়ে পৌঁছবে (কোভিড কেয়ার সেন্টার, আইসোলেশন কেন্দ্র এবং অক্সিজেন জেনারেশন প্ল্যান্ট সহ) চিকিৎসা সরঞ্জাম, এবং ভ্যাকসিন সমর্থন এবং মোবিবিলাইজেশন’।

প্রিয়াঙ্কা আরও জানিয়েছেন যে তিনি ও তার স্বামী নিক জোন্স ইতিমধ্যে ট্রেন তহবিলে দান করেছেন ও আরও করবেন।

Back to top button