বিনোদন

গাড়ি-গয়না বিক্রি করেও চলছে না সংসার, জনপ্রিয় অভিনেত্রী সাহায্য চেয়েছেন সোনু সুদের কাছেও

সারা পৃথিবী জুড়ে করোনা আবহের জন্য মানুষকে পড়তে হয়েচেয়ে অর্থসংকটে। করোনার কারণেই মানুষ হারিয়েছে কাজ। যার জেরে ভীষণ অসুবিধায় দিন কাটাতে হচ্ছে সাধারণ মানুষদের। যার ফলে ফিল্ম ইন্ডাস্ট্রিতেও এর প্রভাব পড়েছে ।শিশুশিল্পী থেকে বয়স্ক অভিনেতা ও অভিনেত্রীরা পড়েছেন বিপাকে। অভিনেত্রী শগুফতা আলিও পড়েছেন চরম অর্থসংকটে।

হিন্দি টেলিভিশনের জন্যপ্রিয় অভিনেত্রী শগুফতা আলী। মুম্বইয়ের টেলিভিশন ইন্ডাস্ট্রিতে তাঁর কেরিয়ার ছত্রিশ বছর পূর্ণ করেছে। কিন্তু গত চার বছর ধরে চূড়ান্ত আর্থিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন শগুফতা ও তাঁর পরিবার।‘সসুরাল সিমর কা’, ‘পুনর্বিবাহ’, ‘সাথ নিভানা সাথীয়াঁ’-র মতো একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। তিনি মাত্র সতেরো বছর বয়স থেকে অভিনয় জগতের সাথে যুক্ত আছেন।

অভিনেত্রী শগুফতা বহুদিন থেকে কর্মহীন হয়ে পড়েছেন। অভিনেত্রীর হাতে শেষ কাজ ছিল ‘সাথ নিভানা সাথীয়াঁ’ ধারাবাহিক। এরপর থেকে দীর্ঘ চার বছর হয়ে গেল হাতে কোনো কাজ নেই। এই ধারাবাহিকে এগারো মাস কাজ করার পর শগুফতার ট্র্যাক অফ হয়ে যায়। এরপর গত চার বছর ধরে নিজের গাড়ি, গয়না বিক্রি করে সংসার চালাচ্ছেন শগুফতা।শগুফতা জানিয়েছেন, গত কুড়ি বছর ধরে তিনি অসুস্থ। তাঁর থার্ড স্টেজ ক্যান্সার ধরা পড়েছিল। শগুফতা ক্যান্সারের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে ফিরে এসেছিলেন ক্যামেরার সামনে। কিন্তু তা সত্ত্বেও এত বছরের কেরিয়ারে শগুফতার জীবনে এত বড় আর্থিক অবনতি হয়নি। ক্যান্সারে আক্রান্ত হওয়ার পরেও তিনি আবার রোড একসিডেন্ট হন। তাঁর এক হাত মারাত্মক জখম হয়েছিল। সেই হাতে এখনও লোহার রড লাগানো রয়েছে। এছাড়া একাধিকবার শ্যুটিংয়ের সময় পায়ে আঘাত পান। এই মুহূর্তে তার চিকিৎসার খরচ চালানোর মত আর ক্ষমতা নেই। মুম্বাই শিল্পী সংগঠন অভিনেত্রী শগুফতার পাশে দাঁড়িয়েছেন। এছাড়াও তাকে সাহায্য করেছিলেন অভিনেতা সুশান্ত সিং রাজপূত।

শাগুফতা আর্থিক সমস্যায় পরে অভিনেতা ও সমাজসেবী সোনু সুদের কাছেও আর্থিক সহায়তা চেয়েছিলেন তবে তা কার্যকর হয়নি। এই প্রসঙ্গে তিনি বলেন ‘আমি সোনু সুদ স্যারের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি কিন্তু তারা আর্থিক ব্যয় করতে সহায়তা করে না। তাই তাঁর সাথে কিছুই কার্যকর হয়নি ‘। তিনি সাহায্যের জন্য অভিনেতাদের নিয়ে গঠিত সংগঠন CINTA -র কাছেও যোগাযোগ করেছিলেন তবে তারা যে পরিমাণ অর্থের সাহায্যের প্রস্তাব করেছিলেন তা এত কম যে তাকে তাদের দেওয়া সেই সহায়তা অস্বীকার করতে হয়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by India News HD (@indianewshd)

Back to top button