বিনোদন

জনপ্রিয় বাংলা সিরিয়াল “খড়কুঁটো” এবার রিমেক হবে হিন্দিতে!

বাংলা ধারাবাহিকের বেশ কয়েকটি মজার সিরিয়ালের মধ্যে একটি হলেন ষ্টার জলসার ধারাবাহিক ‘খড়কুটো’। সেই ধারাবাহিকে আমরা একটি একান্নবর্তী পরিবার দেখতে পাই এবং সেই পরিবারে কিছু মানুষ আগের যুগের প্রাচীনপন্থী ধ্যানধারণাআঁকড়ে বেঁচে আছে তবে সেই একান্নবর্তী পরিবারের বড়ো ছেলে সৌজন্য একজন বিজ্ঞানী হলেও সে তাঁর পুরো পরিবারের লোককে খুব ভালোবাসে। আর সেই একান্নবর্তী পরিবারে আগমন ঘটে উচ্চশিক্ষিতা, সুন্দরী ও আধুনিক মেয়ে গুনগুন। আর সেখান থেকেই শুরু হয় গুনগুন ও সৌজন্যের খুনসুটি। লকডাউন শেষ হওয়ার বেশ কিছুদিন পর ২০২০ সালে অগাস্ট মাসে এই ‘খড়কুটো’ ধারাবাহিকটি শুরু হয়েছে। সন্ধ্যে ৭.৩০ বাজলেই দর্শকরা সবাই টিভির সামনে বসে যায় একান্নবর্তী পরিবারের গল্প দেখতে। ইতিমধ্যেই এই ধারাবাহিকটি টিআরপিতে সেরা পাঁচ নাম্বার স্থানে নিজেদের জায়গা করে নিয়েছে।

এই ধারাবাহিকের অভিনেতা ও অভিনেত্রীরা নিজের দক্ষ অভিনয় দিয়ে বেশ জনপ্রিয়তা লাভ করেছেন। তবে এবার শোনা যাচ্ছে যে এই বাংলা ‘খড়কুটো’ ধারাবাহিকটি নাকি ষ্টার প্লাসে হিন্দি ভাষাতে খুব তাড়াতাড়ি দেখানো হবে। অবশ্য এই হিন্দি ধারাবাহিকের লেখাতে থাকবেন পরিচালক লীনা গঙ্গোপাধ্যায় নিজে তবে এতদিন ধরে লীনা গঙ্গোপাধ্যায়ের লেখা যে সব বাংলা ধারাবাহিক তৈরী হয়েছে তাঁর মধ্যেও বেশ কয়েকটি ধারাবাহিক হিন্দিতেও দর্শকরা দেখতে পাচ্ছেন ষ্টার প্লাসে যেমন ষ্টার জলসার ‘শ্রীময়ী’ থেকে ‘অনুপমা’ , ‘ইষ্টিকুটুম’ থেকে ‘ইমলি’ , ‘কুসুমদোলা’ থেকে ‘গুম হে কিসি কে প্যায়ার মে’ , ‘মোহর’ থেকে ‘সৌর অউর আনোখী কি কাহানি’। তবে জানা গিয়েছে এই ধারাবাহিক গুলি লেখার সঙ্গে শৈবাল বন্দ্যোপাধ্যায় আর লীনা গঙ্গোপাধ্যায়ের কোনো হাত ছিল না কিন্তু এবারে ‘খড়কুটো’ ধারাবাহিকটি হিন্দি ভাষাতে নিজের হাতে লিখবেন বলে জানিয়েছেন পরিচালক লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দ্যোপাধ্যায়।

নতুন বছরের শুরুতেই মার্চ মাস থেকে মুম্বাইতে শুটিং করার কথা ভাবছেন লীনা ও শৈবাল তাঁরা বলেছেন হিন্দি ধারাবাহিক তৈরী করতে হলে ৩-৪ মাস আগে থেকেই প্রস্তুতি নেওয়া প্রয়োজন। পরিচালকরা জানিয়েছে এখন শুধুমাত্র ‘ইচ্ছে নদী’ ও ‘খড়কুটো’ ধারাবাহিক দুটি তৈরী করবেন। যেহেতু তাঁরা বাঙালি তাই বাঙালি অভিনেতাদের সঙ্গে কাজ করতেই তাদের ভালো লাগে তবে বাংলার অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে কাজ করবেন কিনা তা এখনই বলতে পারছেন না তবে চেষ্টা করছে যাদের নিয়ে শুটিং করার। আপাতত লীনা ও শৈবাল বাংলা ধারাবাহিকের স্ক্রিপ্ট লেখাতেই বেশ ব্যস্ত আছেন।

Back to top button