বিনোদন

সাংসদ-মিমির সাথে সেলফি তুলে বিপদে পড়লেন পোলিং অফিসার, নির্বাচন কমিশন দিলেন কঠোর সাজা

শুরু হয়ে গিয়েছে বাংলায় অধিকার দখলের লড়াই । বিধানসভা নির্বাচনে সমস্ত জায়গায় চলছে ভোট। এবারে টলিউডের বহু তারকারা পশ্চিমবঙ্গের বিধানসভা থেকে ভোটে দাঁড়িয়েছেন। আর আজই হল পঞ্চম দফার ভোট। তারকারা যত বড়োই সেলিব্রিটি হন না কেন তারা কিন্তু তাদের দায়িত্ব ভুলের যাননি। আজ সকালে জলপাইগুড়িতে সদর সদর বিধানসভা আসনের পান্ডাপাড়া জুনিয়র বেসিক স্কুলে ঘটলো এক ঘটনা। প্রত্যেকটি বুথে পলিবাগ অফিসারের কাছে দায়িত্ব থাকে ভোট গ্রহণের। কিন্তু হঠাৎ সামনে যদি এই অফিসারের সামনে প্রিয় তারকা চলে আসে তাহলে সে আর কি করবে। ভিত গ্রহণ কেন্দ্রে জনপ্রিয় নায়িকাকে কাছে পেয়ে পোলিং অফিসার নিজের দায়িত্ব ভুলে তৎক্ষণাৎ বুথের বাইরে বেরিয়ে আসে।

ভোটার সময় অনেক বিধিনিষেধ থাকে কিন্তু তবুও নিজের চোখের সামনে কোনো তারকাকে দেখে মুগ্ধ হন পোলিং অফিসার। অভিনেতরি মিমি চক্রবর্তী ভোট দেওয়ার জন্য কলকাতা থেকে জলপাইগুড়িতে চলে আসেন। আর তাকে দেখেই সেলফির হিড়িক পরে যায় সেখানে। বুথে যেতেই সেলফি তুলতে ব্যাস্ত হয়ে পড়েন পোলিং অফ্রিসাররাও। ঘটনাটি ১৭/১৫৫ নম্বর বুথে ঘটেছে।

শনিবার বেলা ১ তা নাফগার্ড মিমি চক্রবর্তী ভোট দিতে পৌঁছান। সেখানে ভোট কর্মীরা তার সাথে সেলফি তুলতে ব্যাস্ত হয়ে পড়লে মিমি ভয় পান এবং পোলিং অফিসারদের বওলেন যে আপনাদের চাকরি যাবে সাথে আমরাও চাকরি যাবে। তরপর ভোট দিতে প্রবেশ করেন। বেরিয়ে আসার সময় পোলিং অফিসার বেরিয়ে স্কুলের এসে বারান্দায় দাঁড়িয়ে ছবি তোলেন তারা।

ভোট কেন্দ্রে থাকে বিশেষ কিছু নিষেধাজ্ঞা। সেই নিষেধাজ্ঞা মানতেই হবে। ভোট কেন্দ্রে মোবাইল ব্যবহার কড়া যেতে পারে কিন্তু খবর আদানপ্রদানের জন্য। তাই বলে ব্যাক্তিগত কারণে মোবাইল ব্যবহার করতে পারবেন না কর্মীরা। নির্বাচন কমিশের এমনই নির্দেশ রয়েছে। কিন্তু তা সত্ত্বেও কিভাবে ওই ভোট কর্মী কিভাবে এই কাজ করলেন তা নিয়ে উঠছে প্রশ্ন। পরে ওই ভোটকর্মীকে ভোট কেন্দ্রে বসে মোবাইল ঘাটতে দেখা যায়। এবং এই ঘটনার পর ওই পোলিং আফসারকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় বলে জানা যায়। জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা গোদারা বসু জানিয়েছেন ওই প্লিবগ আফসারকে দায়িত্বে রাখা হয়নি।

 

Back to top button