বিনোদন

করোনা মোকাবিলায় অক্সিজেন বা বেড, যেকোনো প্রয়োজনে সবসময় পাশে আছেন মিমি

গত বছরের তুলনায় করোনা সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। এ বছরে করোনা যেন আরো বেশি শক্তিশালী হয়ে উঠেছে। তার তান্ডব লীলা চালিয়ে যাচ্ছে চারিদিকে। সারা দেশের সাথে সাথে পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণ বেড়েই চলেছে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজার পেরিয়ে গিয়েছে। রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়ে ৯৬ জনের মৃত্যু হয়েছে। কলকাতাতেই একদিনে ২৮ জনের মৃত্যু হয়েছে, আর নতুন করে সংক্রমিত ৩৯২৪ জন।

বিশেষ করে মহারাষ্ট্র ও দিল্লিতে এই সংক্রমণের সংখ্যা বেড়েই চলছে। সেখানকার সরকার এর আগেই লকডাউনের মত কঠিন সিদ্ধান্ত নিয়েছে। সারা দেশের সাথে পশ্চিমবঙ্গেও এই ভাইরাস থেকে বাঁচার জন্য শুক্রবার সন্ধে থেকে আংশিক লকডাউনের পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। নবান্ন থেকে গতকাল এক নির্দেশিকা জারি করেছেন। আর সেই ঘোষণায় বলা হয় যে,”অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে সমস্ত শপিং কমপ্লেক্স, মল, সিনেমা হল, বিউটি পার্লার, স্পা, রেস্তোরাঁ, এবং বার। বন্ধ থাকবে স্পোর্টস কমপ্লেক্স, জিম , সুইমিং পুল ও। সকাল-বিকেল নির্দিষ্ট সময় খোলা থাকবে বাজার।”

এই করোনা পরিস্থিতি সামাল দিতেই রাস্তায় রাস্তায় মানুষেরা বেরিয়ে পড়ছে। বহু তারকারা তাদের সাধ্যমত কিছু সাহায্য করে যাচ্ছেন করোনা মোকাবিলায়। কেউ মহামারি পরিস্থিতি মোকাবিলায় আর্থিক সাহায্য করছেন, আবার কেউ মাস্ক-স্যানিটাইজার বিলি করছেন এলাকায়। অনেকে হাসপাতালের বেড, অক্সিজেনের খোঁজ দিচ্ছেন। এবারে অভিনেত্রী মিমি চক্রবর্তী করোনা মোকাবিলায় হেল্পলাইন নাম্বার চালু করলেন সাধারণ মানুষের জন্য। অভিনেত্রী মিমি চক্রবর্তী জানান করোনা আক্রান্তরা হাসপাতালে বেড না পেলে, কিংবা অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধ জোগাড় করতে না পারলে এই হেল্পলাইনে ফোন করলে মিমির টিম যথাযথ ভাবে সাহায্য করবেন।জীবনদায়ী অক্সিজেন বা ওষধু জোগাড় করে দেওয়ার কাজ করবেন মিমি সহ তাঁর তৃণমূল কংগ্রেসের সাংসদের টিম। কোভিড পরিস্থিতিতে যতটা সাজায্য করা যায় অভিনেত্রী সেই জন্য সাধারণ মানুষের পাশে দাঁড়ালেন।

সাংসদ মিমির এই উদ্যোগ সাহায্য করবে বহু মানুষকে। অভিনেত্রী শুক্রবার সন্ধ্যায় এই হেল্পলাইন নাম্বার চালু করলেন। ভার্চুয়াল পদ্ধতিতে করলেন উদ্বোধন। সাংসদ মিমি বলেছেন,”এটা হল তাঁর টিমের হেল্পলাইন নম্বর। আজ থেকে শুরু করছি। অক্সিজেন, বেড বা ওষুধ, যে কোনও প্রয়োজনে ফোন করুন আমাদের। আমরা যথাসাধ্য চেষ্টা করব। আপনাদের পাশে আছি।” অভিনেত্রী তার পাশাপাশি আবেদন জানান,”সকলে মিলে লড়াই করতে হবে। ঐক্যবদ্ধ রয়েছে সকলে। সব সময় মাস্ক পরুন আর সকলকে ধন্যবাদ”। আপাতত যাদবপুর বাসদের জন্য চালু করা হল এই হেল্পলাইন । মিমির অফিস থেকে এমনটাই জানানো হয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Mimi (@mimichakraborty)

Back to top button